তেলের অপচয় ৫০ শতাংশ কমাবে ভিটো

বিবিধ, টেক

স্টাফ করেস্পনডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 09:05:50

তেলের অপচয় ৫০ শতাংশ পর্যন্ত কমাতে বাংলাদেশের বাজারে মেঘনা এক্সিকিউট হোল্ডিংস নিয়ে এসেছে জার্মানি ভিত্তিক তেল পরিশোধন যন্ত্র ‘ভিটো’।
শনিবার(১১ মার্চ) রাজধানীর একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের মাধ্যমে দেশের বাজারে ‘ভিটো’র উদ্বোধন করে প্রতিষ্ঠানটি।এসময় আয়োজকরা জানান ভিটো কোনও রাসায়নিক বা ক্ষতিকর ব্যবস্থা ব্যবহার না করেই রান্নার তেল, চর্বি এমনকি তেলে জমা হওয়া ময়লা পরিষ্কার করে মাত্র ৪ মিনিট ৩০ সেকেন্ড সময়ে । লাগেনা কোনও সুপারভিশন বা তদারকিরও ।
সমগ্র বডি স্টেইলনেস স্টিলের হওয়ায় গরম তেল ফ্রাইয়ারেও এটি চালানো যায়, ফলে শ্রম এবং সময় দুটোয় সাশ্রয় করে ভিটো।
ভিটো ব্যবহারে তেলের অপচয় ৫০ শতাংশ পর্যন্ত কমে আসে এবং এটি পরিবেশ বান্ধব বলে উল্লেখ করে এক্সিকিউট হোল্ডিংসের পরিচালক দেওয়ান মোহাম্মদ সাজিদ আফজাল বলেন ভিটোর পণ্য তালিকায় রয়েছে ভ্রাম্যমাণ তেল ফিল্টার সিস্টেম, রান্নার তেল পরীক্ষার জন্য সহজ মান পরিমাপক ব্যবস্থা (ইজি কোয়ালিটি মেজারমেন্ট সিস্টেম) এবং তাপমাত্রা নিয়ন্ত্রণ ইউনিট।
তিনি জানান ভিটো বিশ্বের এক নম্বর ব্র্যান্ডের ইন-ট্যাংক ফিল্টারেশন ব্যবস্থা। আন্তর্জাতিকভাবে ভিটো বেশ কয়েকবার পুরস্কার অর্জন করেছে। বিশ্বের দেড়শতাধিক দেশে তা ব্যবহার করা হচ্ছে। বাংলাদেশ এবং ভারতে ভিটোর অফিসিয়াল ডিস্ট্রিবিউটর হিসেবে কাজ শুরু করেছে মেঘনা এক্সিকিউটিভ হোল্ডিংস।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভিটো সহকারি ব্যবস্থাপক দীপক কুমার মোহন্তসহ উর্ধতন কর্মকতারা।

এ সম্পর্কিত আরও খবর