অ্যাপেলের নতুন যা কিছু আসছে বাজারে

মোবাইল ফোন, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 17:43:27

সব সময় নতুন প্রোডাক্ট বাজারে ছাড়ার আগ থেকেই অ্যাপেলের প্রোডাক্ট ব্যবহারকারীদের মাঝে চলতে থাকে নানান উত্তেজনা ও উদ্দীপনা। অনেকে তো আবার এর আগ থেকেই টাকা জমিয়ে বসে থাকেন কখন অ্যাপেলের নতুন প্রোডাক্ট বাজারে আসবে।

সম্প্রতি অ্যাপেলের নতুন প্রোডাক্ট লঞ্চ করার কথা রয়েছে। অ্যাপেলের নতুন সংযোজনে থাকছে আইফোন ১০+ ডিভাইসসমূহ। সেই সাথে নতুন ৩টি আইফোন, আইপ্যাড এবং এয়ারপড-২। অ্যাপেলের প্রোডাক্ট বিশ্লেষক মিং চি কুও এর মতে, এ বছরের নতুন এ সব ডিভাইসে থাকবে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার এবং অভিনব সব ফিচার।

চলুন দেখে নেয়া যাক এ বছরের অ্যাপেলের ইভেন্টে কি কি চমক থাকছে...

নতুন আইফোন

এবারের আইফোনে প্রথমবারের মত যুক্ত হতে যাচ্ছে 'ত্রিপল রেয়ার' ক্যামেরা এবং এর 'ফ্রোস্টেড গ্লাস কেসিং' দিবে উজ্জ্বল মসৃণ বডির একটি আইফোন। বাইলেটারাল চার্জিং ফিচারে থাকছে। আইফোনের সাথে ব্যবহৃত অন্যান্য ডিভাইসকে চার্জিং করার সুবিধা। যেমনঃ অ্যাপল ওয়াচ ও এয়ারপ্যাড। ফোনটির নিরাপত্তা ব্যবস্থা আরও নিশ্চিত করতে 'ফেসআইডি' আনলক ফিচারকে আপগ্রেড করা হবে।

১৬-১৬.৫ ইঞ্চির ম্যাকবুক প্রো

সম্পূর্ণ নতুন ডিজাইন এবং প্রসেসর আপগ্রেডিং এর সাথে এটি হবে ২০১৭ সালের পরে এই পর্যন্ত বড় পর্দার ম্যাকবুক ল্যাপটপ।

আইপ্যাড মিনি

পঞ্চম প্রজন্মের এই ৭.৯ ইঞ্চির আইপ্যাডে থাকবে টাচ আইডি এবং স্মার্ট কিবোর্ড ফিচার। আর ‘অ্যাপেল পেন্সিল’ ফিচার আপনাকে দিবে একটি ডিজিটাল ক্যানভাসের সুবিধা।

অ্যাপেল ওয়াচ সিরিজ-৫

এবার 'অ্যাপেল ওয়াচ সিরিজ-৫' এর অত্যাধুনিক ইসিজি প্রযুক্তি সেবা বিশ্বের অন্যান্য দেশে কিভাবে পৌঁছে দেয়া যায় সেই বিষয়ে কাজ করছে অ্যাপেল।

এয়ারপড-২

বহুল প্রতীক্ষিত অ্যাপেলের 'এয়ারপড২' ওয়ারলেস 'এয়ার বাডস' এই বছরের ২৫ মার্চ অবমুক্ত হতে যাচ্ছে। সাদা এবং কালো এই দুটি রঙে পাওয়া যাবে 'এয়ারপড২' এবং এতে যুক্ত করা হয়েছে অ্যাপেলের 'হে সিরি' মুড এবং হেলথ মনিটরিং সেন্সর।

এয়ার পাওয়ার ম্যাট

বহুল প্রতীক্ষিত অ্যাপেলের 'ওয়াইরলেস চার্জিং ম্যাট' থাকছে এই বছরেরে অধিবেশনে। এতে করে একটি ডিভাইস বা ম্যাটেই চার্জ করা যাবে আইফোন, অ্যাপেল ওয়াচ এবং এয়ারপড।

এ সম্পর্কিত আরও খবর