টুইটার সহপ্রতিষ্ঠাতার পদ থেকে সরে দাঁড়ালেন ইভান

সোশ্যাল মিডিয়া, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 14:59:41

 পদ  থেকে সরে দাড়ানোর ঘোষণা দিয়েছেন টুইটারের সহ-প্রতিষ্ঠাতা ইভান উইলিয়ামস। এ মাসের শেষে আনুষ্ঠানিকভাবে টুইটার থেকে পদত্যাগ করবেন তিনি। 

নিজের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্ট থেকে পর পর চারটি টুইট পোস্টে এ ঘোষণা দেন তিনি।  টুইটারে ১২টি বছর খুবই অসাধারণ কেটেছে। আমি থাকাকালীন সময়ে প্রতিষ্ঠানটি যা অর্জন করতে পেরেছে তাতে আমি গর্বিত। অন্য প্রজেক্টে বেশি সময় বরাদ্দ করলেও আমার শেকড় টুইটারেই থাকবে। 

প্রতিষ্ঠানটিতে কর্মরত ৪ হাজার কর্মীকেও ধন্যবাদ জানিয়ে  মাইক্রো ব্লগিং সাইটটির অনলাইন পাবলিশিং প্ল্যাটফর্মের সিইও হিসেবে দায়িত্ব পালন করা ইভান  টুইটারের আরও দুই সহ-প্রতিষ্ঠাতাকে ধন্যবাদ জানান। 

তার টুইটের জবাব দিয়ে জ্যাক ডরসি লেখেন, তোমাকে সাধুবাদ জানাই, ইভ। তোমার কারণেই আমি ওডিওতে কাজ শুরু করি। তোমার কাছ থেকে অনেক কিছু শিখেছি। বোর্ড আলোচনায় তোমাকে মিস করবো।

টুইটারে বিজ স্টোন লেখেন, ২০০৩ সালে আমাকে গুগলে চাকরি দিয়েছিলে তুমি। এতে আমার জীবন বদলে যায়। তুমি আমার গুরু, অনুপ্রেরণা। বন্ধুও।

বিজ স্টোনকে গুগলের প্রজেক্টে ওডিও ডটকমে নিয়োগ দিয়েছিলেন ইভান। সেখান থেকেই তাদের পরিচয়। ২০০৭ সালে জ্যাক ডরসি ও বিজ স্টোনের সঙ্গে মিলে ইভান উইলিয়াম টুইটার প্রতিষ্ঠা করেন। তারা তিনজনই ছিলেন গুগলের ওডিও প্রজেক্টের সাবেক  কর্মী।

বর্তমান সিইও জ্যাক ডরসিকে সরিয়ে ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত টুইটারের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন ইভান। এরপর তার জায়গা নেন ডিক কস্তোলো। পরে ২০১৫ সালে কস্তোলো পদত্যাগ করলে পুনরায় সিইওর পদ ফিরে পান জ্যাক ডরসি।

এ সম্পর্কিত আরও খবর