প্রতিদিন কত গ্রাহক টুইটারে?

সোশ্যাল মিডিয়া, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 17:12:19

প্রতিদিন  কত গ্রাহক টুইটার ব্যবহার করেন?  এই প্রথম সাধারণ মানুষের সামনে সেই তথ্য তুলে ধরল জনপ্রিয় মাইক্রো ব্লগিং ওয়েবসাইটটি।

বৃহস্পতিবার(৭ ফেব্রুয়ারি) প্রকাশিত এক রিপোর্টে টুইটার জানিয়েছে বিশ্বব্যাপী রোজ ১২.৬ কোটি গ্রাহক তাদের সোশ্যাল প্ল্যাটফর্ম ব্যবহার করেন। বিশ্বের সবথেকে জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইট ফেসবুক  এর থেকে দৈনিক গ্রাহক সংখ্যায় অনেকটাই পিছিয়ে রয়েছে টুইটার। বিশ্বব্যাপী প্রতিদিন   ১২০  কোটি গ্রাহক ফেসবুক ব্যবহার করেন। অন্য এক জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ স্ন্যাপচ্যাট এর দৈনিক গ্রাহক সংখ্যা ৬ কোটি।

গত বছরের তুলনায় একই সময়ে প্রতিদিন ৯ শতাংশ বেশি গ্রাহক টুইটার ব্যবহার করেছেন। তবে শুধুমাত্র যে সব গ্রাহক বিজ্ঞাপন দেখতে পান  শুধু সেই গ্রাহকদের চিহ্নিত করতে পেরেছে টুইটার। থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করে যেসব গ্রাহক টুইটার ব্যবহার করেন তারা এই তালিকা থেকে বাদ পড়েছেন।

শুরু থেকেই মোট কত শতাংশ গ্রাহক প্রতিদিন এই সোশ্যাল প্ল্যাটফর্ম ব্যবহার করে তা জানালেও নির্দিষ্ট সংখ্যা কখনো জানায়নি টুইটার।

রিপোর্টে আরও জানানো হয়েছে পরপর পাঁচটি ত্রৈমাসিকে লাভের মুখ দেখেছে কোম্পানি। টুইটার সিইও  জ্যাক ডরসি এ বিষয়ে বলেন “আমাদের দীর্ঘমেয়াদি পরিকল্পনা যে সফল হচ্ছে তা প্রমাণ করে এই লাভ।”

এ সম্পর্কিত আরও খবর