হুয়াওয়ের দুই ফোনে এলো ইএমইউআই ৯.০ আপডেট

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 23:58:10

বাংলাদেশী স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য মেট ১০ সিরিজ এবং পি২০ সিরিজের আপডেট নিয়ে এসেছে বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড হুয়াওয়ে। বিশ্বের সাথে তাল মিলিয়ে সম্প্রতি এই মডেলের স্মার্টফোনগুলোতে ইএমইউআই ৯.০ আপডেট করা হয়েছে।

সোমবার(৭ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হুয়াওয়ে জানায় অ্যান্ড্রয়েড পাই এর উপর ভিত্তি করে বানানো ইএমইউআই ৯.০ হচ্ছে সর্বশেষ কাস্টমাইজড অপারেটিং সিস্টেম। গ্রাহকদের প্রিমিয়াম অভিজ্ঞতা দিতে এই আপডেট নিয়ে এসেছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি নির্মাতা এই প্রতিষ্ঠানটি।

ইএমইউআই ৯.০ আপডেটের মাধ্যমে গ্রাহকরা আগের চেয়ে উন্নত মানের ছবি, শব্দ ও অ্যানিমেশন পাবেন। পাওয়া যাবে ফুল স্ক্রিন গেসচার যাতে নেভিগেশন এক্সপেরিয়েন্স পাওয়া যাবে। এছাড়া এই আপডেটেড ফোনে পাওয়া যাবে উন্নততর কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সক্ষমতা, এআই ক্যালোরিজ, এআই শপিং, এআই ভিডিও এডিটর, এআই ট্রান্সলেশন, ওয়্যারলেস প্রজেকশন, ইজি ওয়্যারলেস প্রিন্টিং,ফোন ক্লোন, পাসওয়ার্ড ভোল্ট ইত্যাদি। সেই সাথে প্রতিদিন স্ক্রিন টাইম ম্যানেজমেন্ট, কাস্টমাইজড্ টাইম ফিচার, মাল্টিপল ব্যাপআপ ফিচার ইত্যাদি তো রয়েছেই।

এসব বুবিধা সম্বলিত আপডেট পেতে হলে প্রথমেই নিবন্ধন করতে হবে। নিবন্ধনের জন্য হুয়াওয়ে হাইকেয়ার অ্যাপ্লিকেশনে যেতে হবে। তারপর কুইক সার্ভিসে গিয়ে আপডেট বাটন ক্লিক করতে হবে।

এ সম্পর্কিত আরও খবর