এবার আগুন আইফোন-১০ এস ম্যাক্সে

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 14:13:26

এবার আগুন ধরে যাওয়ার ঘটলো ঘটনা আইফোনে। মাত্র তিন সপ্তাহ আগে কেনা নতুন আইফোন-১০ এস ম্যাক্সে এ দুর্ঘটনা ঘটেছে। সম্প্রতি iDropNews-এ প্রকাশিত এক প্রতিবেদনে জে হিলার্ড নামে এক ব্যক্তির আইফোনে এমনটা হয়েছে বলে জানানো হয়েছে।

প্রতিবেদনে জানানো হয় গত ১২ ডিসেম্বর মধ্যাহ্ন ভোজের সময় ওই ব্যক্তি পকেটের মধ্যে ফোনে উষ্ণতা অনুভব করেন। শীঘ্রই ত্বকে কিছু পোড়ার অনুভূতি হবার পরই পকেটে থাকা আইফোন-টেন এস ম্যাক্স থেকে সবুজ ও হলুদ রঙের ধোঁয়া বের হতে শুরু করে। এরপর এক সহকর্মী অগ্নিনির্বাপণ যন্ত্র ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন। ততক্ষণে হিলার্ডের প্যান্টে ফুটো হয়ে যায় ও ত্বকে জ্বালা করতে শুরু করে।

'পকেটে ফোনে আগুন ধরে গিয়েছে বোঝার পরে পকেট থেকে ফোনটি বের করে টেবিলে রাখার সময় আমি অনেকটা ধোঁয়া টেনে নিয়েছিলাম। পরে অফিসের সিকিউরিটি ক্যামেরায় সেই ভিডিও দেখা গিয়েছে।' জানিয়েছেন হিলার্ড।

একই দিনে অফিস শেষে অ্যাপল স্টোরে গিয়ে এই দুর্ঘটনার কথা জানান তিনি। অ্যাপল স্টোর থেকে জানানো হয় পুড়ে যাওয়া আইফোন কুপার্টিনোতে কোম্পানির সদর দফতরে পাঠানো হবে। সঠিক তদন্তের পরেই তিনি নতুন আইফোন টেন এস ম্যাক্স পাবেন বলে জানায় তারা। তবে অ্যাপল স্টোর তাকে জামা কাপড়, জুতা ও ত্বকের ক্ষতির জন্য ক্ষতিপূরণ দিতে অস্বীকার করেছে।

যদিও শুধু নতুন আইফোন টেনএস ম্যাক্স আর নিতে চান না হিলার্ড। এই দুর্ঘটনার সঠিক ক্ষতিপূরণ দাবি করেছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর