উন্মোচন হলো ‘টাইপ সি’ চার্জারযুক্ত আইফোন ১৫

মোবাইল ফোন, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-13 11:29:21

প্রতীক্ষার অবসান ঘটিয়ে আইফোন ১৫ সিরিজ উন্মোচন করল প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অ্যাপল পার্কে আইফোন ১৫ সিরিজের পাশাপাশি, অ্যাপল ওয়াচ সিরিজ ৯, অ্যাপল ওয়াচ আল্ট্রা ২ উন্মোচন করা হয়। 

অ্যাপল জানিয়েছে, আইফোনের নতুন মডেলগুলোতে ‘টাইপ সি’ চার্জার ব্যবহার করা যাবে। ব্যবহারকারীরা দীর্ঘদিন ধরে আইফোনে ‘টাইপ সি’ চার্জার যোগ করার দাবি করে আসছিলেন। অবশেষে ব্যবহারকারীদের দাবি পূরণ করে আইফোন ১৫-তে ‘টাইপ সি’ চার্জার যুক্ত করল অ্যাপল।

জানা গেছে, গত বছর আইফোন ১৪ প্রোর মডেলে যে হার্ডওয়্যার ব্যবহার করেছিল অ্যাপল, আইফোন ১৫ ও ১৫ প্লাস ফোন দুটিতে একই হার্ডওয়্যার ব্যবহার করা হয়েছে। শুধু ক্যামেরা অ্যাপে নতুন টেলিফটো অপশন ব্যবহার করা হয়েছে। আইফোন ১৫ ও ১৫ প্লাস ফোন দুটির প্রধান ক্যামেরা ৪৮ মেগাপিক্সেলের। এই ফোন দুটি পিঙ্ক, ইয়েলো, গ্রিন, ব্লু এবং ব্ল্যাক কালারে বাজারে পাওয়া যাবে।

আইফোন ১৫ প্রো’র ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম নির্ধারণ করা হয়েছে ৯৯৯ ডলার। আর একই ভ্যারিয়েন্টের আইফোন ১৫ প্রো ম্যাক্স’র দাম নির্ধারণ করা হয়েছে ১১৯৯ ডলার।

আগামী ১৫ সেপ্টেম্বর (শুক্রবার) থেকে নতুন ফোনগুলোর অর্ডার নেওয়া শুরু হবে এবং ২২ সেপ্টেম্বর থেকে বিশ্বের অন্তত ৪০টি দেশ ও অঞ্চলের ব্যবহারকারীরা এটি হাতে পাবেন বলে জানিয়েছে অ্যাপল। 

আইফোন ১৫ সিরিজের ডিভাইসগুলোর দাম

আইফোন ১৫ এর দাম শুরু হবে ৭৯৯ মার্কিন ডলার থেকে। আইফোন ১৫ প্লাসের দাম শুরু হচ্ছে ৮৯৯ মার্কিন ডলার থেকে। আইফোন ১৫ প্রো ১০৯৯ ডলার থেকে। আর আইফোন ১৫ প্রো ম্যাক্স ১২৯৯ ডলার থেকে শুরু হবে।

এ সম্পর্কিত আরও খবর