বার্ষিক সাধারণ সভা করল বেসিস

, টেক

সাব্বিন হাসান, কনসালটেন্ট এডিটর | 2023-09-01 12:32:33

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস’র (বেসিস) ২৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। সভায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বেসিসের অব্যাহত প্রয়াস তুলে ধরা হয়। মঙ্গলবার (২৮ মার্চ) ঢাকার রাওয়া কনভেনশন সেন্টারে বেসিস আয়োজিত বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন সভাপতি রাসেল টি আহমেদ।

বেসিস নির্বাহী পরিষদের সদস্যদের মধ্যে বেসিস সভাপতি রাসেল টি আহমেদ ছাড়াও সভায় উপস্থিত ছিলেন বেসিস সহসভাপতি (প্রশাসন) আবু দাউদ খান, সহসভাপতি (অর্থ) ফাহিম আহমেদ, পরিচালক হাবিবুল্লাহ নেয়ামুল করিম, এ কে এম আহমেদুল ইসলাম বাবু, মুশফিকুর রহমান, সৈয়দ মোহাম্মদ কামাল, মোস্তাফিজুর রহমান সোহেল এবং রাশাদ কবির।

সভায় সংগঠনের ২০২২ সালের বার্ষিক প্রতিবেদন ছাড়াও ২০২১-২০২২ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন উপস্থাপিত হয়। ২০২২-২৩ অর্থবছরের আয়-ব্যয় হিসাব নিরীক্ষার জন্য নিরীক্ষক নিয়োগ করা হয়। উপস্থাপিত প্রতিবেদন নিয়ে সদস্যরা আলোচনায় অংশ নেন ও গুরুত্বপূর্ণ মতামত প্রদান করেন।

বার্ষিক সাধারণ সভায় বেসিস সহসভাপতি (প্রশাসন) আবু দাউদ খান বিদেশি বাজার সম্প্রসারণ, ভবিষ্যৎ উপযোগী মানবসম্পদ তৈরি, স্থানীয় শিল্পের বিকাশ, পুঁজি ও আর্থিক প্রণোদনা বাড়ানো, স্টার্টআপের জন্য সমৃদ্ধ ইকোসিস্টেম তৈরি, তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন ও সম্প্রসারণ, বেসিস সচিবালয়ের সক্ষমতা বাড়াতে গৃহিত পদক্ষেপসহ বেসিসের বিগত এক বছরে কার্যক্রমের প্রতিবেদন তুলে ধরেন।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের উন্নয়নে বিশেষ করে বেসিস সদস্যদের জন্য ব্যবসাবান্ধব পরিবেশ তৈরিতে কার্যকর ভূমিকা নেওয়ার জন্য সদস্যরা বেসিস নেতাদের প্রতি আহবান জানান।

সভাপতি (বেসিস) রাসেল টি আহমেদ বলেন, দক্ষিণ এশিয়া অঞ্চলের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি খাতের প্রদর্শনী ১৭তম বেসিস সফটএক্সপো আয়োজন করেছি। যার মাধ্যমে তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশ সক্ষমতার প্রমাণ দিয়েছে। বর্তমানে আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের পথে আছি। আরও অনেকটা পথ পাড়ি দিতে হবে। বেসিস তার সদস্য প্রতিষ্ঠানদের সঙ্গে নিয়ে এক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা রেখে আসছে। সবাইকে সঙ্গে নিয়ে দেশের তথ্যপ্রযুক্তি ও যোগাযোগ শিল্পখাতের উন্নয়নে কার্যকর অবদান রাখতে চাই। তাই ভবিষ্যৎ পরিকল্পনা বাস্তবায়নে সদস্যদের সহযোগিতার প্রত্যাশা রাখছি বলে জানান রাসেল টি আহমেদ।

 

এ সম্পর্কিত আরও খবর