টেলিটক এখনও পরিশোধ করেনি জরিমানার অর্থ!

, টেক

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 01:39:34

অবৈধ ভিওআইপির দায়ে দেশের চার অপারেটরকে বড় অংকের জারিমানা করেছিল বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। চারটি অপারেটরকেই ৩০ জুনের মধ্যে জরিমানার অর্থ পরিশোধ করতে বলা হয়।

এর মধ্যে আজ বৃহস্পতিবার (১৪ জুলাই) বেসরকারি তিন মোবাইল অপারেটর রবি, গ্রামীণফোন ও বাংলালিংক মোট ২ কোটি ৭৮ লাখ ২৫ হাজার টাকা জরিমানা পরিশোধ করেছে। তবে সরকারি মোবাইল সেবাদাতা কোম্পানি টেলিটক এখন পর্যন্ত তার জরিমানার টাকা পরিশোধ করে নি। যদিও চার অপারেটরের মধ্যে টেলিটককেই সবচেয়ে বেশি ৫ কোটি টাকা জরিমানা করা হয়েছিল।

বৃহস্পতিবার বিটিআরসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, অবৈধ ভিওআইপি কার্যক্রমে সিম ব্যবহৃত করায় প্রশাসনিক জরিমানা বাবদ মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেড, গ্রামীণফোন লিমিটেড ও বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন থেকে ভ্যাটসহ যথাক্রমে ২ কোটি ১০ লাখ, ৫২ লাখ ৫০ হাজার এবং ১৫ লাখ ৭৫ হাজার টাকা করে আদায় করা হয়েছে।

এর আগে বিটিআরসির অভিযানে উদ্ধারকৃত অবৈধ ভিওআইপিতে ব্যবহৃত সিম নিয়ে মোবাইল ফোন অপারেটরদের আবেদন, শুনানি ও পর্যবেক্ষণ শেষে নিয়ন্ত্রণ সংস্থা এ প্রশাসনিক জরিমানা করে। এতে টেলিটককে ৫ কোটি টাকা, রবিকে ২ কোটি টাকা, গ্রামীণফোনকে ৫০ লাখ টাকা এবং বাংলালিংককে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়।

অপারেটরগুলোকে চিঠিও পাঠিয়েছে ৩০ জুনের মধ্যে জরিমানার অর্থ পরিশোধ করতে বলা হয়। এপ্রিলে অনুষ্ঠিত এ শুনানিতে টেলিটকের প্রতি সর্বোচ্চ নমনীয়তা দেখায়। যেখানে টেলিটকের মোট জরিমানা ছিলো ১৭ কোটি ৭৩ লাখ ৮৩ হাজার টাকা সেখানে তা কমিয়ে ৫ কোটি টাকা করা হয়। রবির ক্ষেত্রেও জরিমানা ছিলো ৭ কোটি ৫৫ লাখ ১৬ হাজার ৯৩৭ টাকা। কমিশন সেটি কমিয়ে ২ কোটি টাকা ধার্য করেছে।গ্রামীণফোনের জরিমানা ছিলো ৯৯ লাখ ৬২৫ টাকা। সেটি কমিয়ে ৫০ লাখ করা হয়।আর বাংলালিংকের জরিমানা ছিলো ৩৩ লাখ ৬২ হাজার ৩১২ টাকা। তাদের ক্ষেত্রেও কমিয়ে ১৫ লাখ টাকা নির্ধারণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর