ইলন মাস্কের বিরুদ্ধে টুইটারের মামলা

সোশ্যাল মিডিয়া, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 02:08:10

চার হাজার চারশ কোটি ডলারে টুইটার কিনে নেওয়ার চুক্তি বাতিল করেছেন টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক। চুক্তিটি বাতিল করার অভিযোগে ধনকুবের ইলন মাস্কের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের আদালতে মামলা করেছে টুইটার কর্তৃপক্ষ।

বুধবার (১৩ জুলাই) বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ওয়াচটেল, লিপটন, রোজেন ও কাটজ সংক্ষেপে ডব্লিউএলআরকে নামক আইনি সংস্থা টুইটারের প্রতিনিধিত্ব করছে।

মঙ্গলবার করা এ মামলায় ডেলাওয়ার আদালতকে টুইটারের শেয়ারপ্রতি ৫৪ দশমিক ২০ ডলার একীভূতকরণ সম্পন্ন করার জন্য বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিকে আদেশ দিতে আহ্বান জানিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

মামলায় বলা হয়, এলন মাস্ক স্পষ্টতই বিশ্বাস করেন যে, তিনি তার মন পরিবর্তন করতে, কোম্পানিকে ছুড়ে ফেলতে, এর কার্যক্রমে ব্যাঘাত ঘটাতে, স্টকহোল্ডারদের মান নষ্ট করতে এবং চলে যাওয়ার ব্যাপারে স্বাধীন।

এর আগে শুক্রবার (৮ জুলাই) টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, তিনি টুইটারের সঙ্গে ৪৪ বিলিয়ন ডলারের চুক্তিটি স্বাক্ষর করছেন না। তার অভিযোগ, এ সামাজিক যোগাযোগমাধ্যম কোম্পানিটি ভুয়া ও স্প্যাম অ্যাকাউন্টের ব্যাপারে তথ্য জানাতে ব্যর্থ হয়েছে।

টুইটারের চেয়ারম্যান ব্রেট টেইলর টুইটে বলেছেন, টুইটার ইলন মাস্ককে তার চুক্তিভিত্তিক বাধ্যবাধকতার জন্য জবাবদিহি করতে চায়।

মামলায় বলা হয়েছে, ইলন মাস্ক চুক্তি থেকে সরে এসেছেন কারণ তিনি তার ব্যক্তিগত স্বার্থ পূরণ করতে ব্যর্থ হয়েছেন বিধায়। আরও বলা হয়েছে, মাস্ক বৈদ্যুতিক গাড়ি কোম্পানি টেসলার প্রধান নির্বাহী। মাস্ক টুইটার কেনার চুক্তিতে সম্মত হওয়ার পরে শেয়ার বাজারে টেসলার পতন ঘটে। তাই তিনি চুক্তি থেকে সরে দাঁড়িয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর