টুইটার কেনার চুক্তি বাতিল করলেন ইলন মাস্ক

সোশ্যাল মিডিয়া, টেক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 22:16:06

চার হাজার চারশ কোটি ডলারে টুইটার কিনে নেওয়ার চুক্তি বাতিল করেছেন টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক।

শুক্রবার (০৮ জুলাই) তার এই ঘোষণার পর টুইটারের শেয়ার ৬ শতাংশ কমে যায়। তিনি বলেন, টুইটার তাদের স্প্যাম এবং ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা সম্পর্কে পর্যাপ্ত তথ্য দিতে ব্যর্থ হওয়ায় তিনি টুইটার কেনার চুক্তি বাতিল করেছেন।

তবে, টুইটার বলেছে তারা চুক্তিটি কার্যকর করার জন্য আইনি পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা করছেন।

ইউএস সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে দায়ের করা এক চিঠিতে মাস্কের আইনজীবী বলেছেন, টুইটার ভুয়া অ্যাকাউন্টের তথ্য চেয়ে করা একাধিক অনুরোধে সাড়া দেয়নি বা তারা বিষয়টি অস্বীকার করেছে। কিন্তু এটা কোম্পানির ব্যবসায়িক কর্মক্ষমতার জন্য মৌলিক দিক।

চিঠিতে বলা হয়েছে, টুইটার কখনো মাস্কের অনুরোধ উপেক্ষা করেছে, কখনো এগুলোকে অযৌক্তিক মনে হওয়ায় প্রত্যাখ্যান করেছে। আবার কখনো মাস্ককে অসম্পূর্ণ তথ্য দিয়ে সেগুলোকে মানতে বলেছে।

এদিকে টুইটার কোম্পানির বোর্ড চেয়ারম্যান ব্রেট টেলর এক টুইট বার্তায় বলেন, চুক্তি কার্যকরের জন্য আইনি পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা করছে টুইটার।

টুইটার কেনার সময় হওয়া চুক্তির শর্তানুসারে, চুক্তিটি বাতিল করলে মাস্ককে এক বিলিয়ন ডলার দিতে হবে।

চুক্তি বাতিলের কারণ হিসেবে মাস্ক টুইটারের শীর্ষ কর্মকর্তাদের বহিষ্কারের বিষয়টিও সামনে আনেন। তিনি বলেন, শীর্ষ কর্মকর্তাদের বহিষ্কারের পাশাপাশি প্রতিভাবান এক-তৃতীয়াংশ দক্ষ কর্মী সরিয়ে নেওয়া হচ্ছে। যার মাধ্যমে এই প্রতিষ্ঠানের ব্যবসায়িক উপাদান নষ্ট করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর