অপো’র বেচাবিক্রি কম, ক্যামেরার কোয়ালিটি নিয়ে বিরক্ত গ্রাহক!

, টেক

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 05:42:10

অপো’র বেচাবিক্রি কম। মাস কয়েক হলো এর বাজার পড়তে শুরু করেছে। অপো’র বাজার দখল করেছে ভিভো। বাংলাদেশি জনপ্রিয় মোবাইল ব্র্যান্ড সিম্ফোনি এবং ওয়ালটনের ধারে-কাছেও নেই অপো।

বছর কয়েক আগে ঢাকা পিটিয়ে বাংলাদেশে বাজারজাত করা শুরু করলেও কোরিয়ান বিখ্যাত ব্র্যান্ড স্যামসাং এর ধারে-কাছেও যেতে পারেনি অপো। প্রথম দিকে কিছুটা বাজার পেলেও ভিভো আসার পর বড় ধাক্কা খায় অপো। অপো’র ক্যামেরা নিয়ে অনেক ব্যবহারকারী বিরক্ত। কয়েকমাস হতেই শুরু হয় ঝক্কি-ঝামেলা।

বিক্রেতাদের কাছে গিয়ে সমস্যার কথা জানালে তারা পাঠিয়ে দেন সার্ভিস সেন্টারে। সেখানে গিয়ে ব্যবহারকারীদের হতে হয় হয়রানির শিকার। অপো’র সার্ভিস সেন্টারে অনেক গ্রাহককেই ধরিয়ে দেওয়া হয় লম্বা বিল। অনেক ক্ষেত্রে ওয়ারেন্টি থাকলেও নানা অজুহাতে বলা হয় সার্ভিসটি ওয়ারেন্টির আওতাভূক্ত নয়। এসব কারণেই মোবাইল ফোনের বড় বিক্রেতারা অপো মোবাইল সেট বিক্রি করতে অনেকটাই নারাজ।

গেজেটভিত্তিক বিভিন্ন ওয়েবসাইটের তথ্যে জানা যায়, এখনকার স্মার্টফোনের বাজার হিসেব করলে অপো’র ফোনের দাম তুলনামূলক বেশি। ব্র্যান্ড ভিভো ও রিয়েলমি বাজারে আনার পর থেকেই অপো কম গুরুত্ব পাচ্ছে। সুতরাং কম বাজেটে ভালো স্পেসিফিকেশন দিয়ে ফোন আনলে অপো বাজারে দাঁড়াতে পারবে। এছাড়া বর্তমান বাজারে অপো তাদের আগের রূপে নেই। কমদামে দূর্দান্ত স্পেসিফিকেশন ফোন আনার ক্ষেত্রে অপোর তেমন একটা নজরও নেই। তাই বেশি দামে ভালো সেট কিনতে হলে সবার উচিত অপো ফোন এড়িয়ে যাওয়া।

অপোর মোবাইল ব্যবহারকারী আরিফ জানান, মোহম্মাদপুরের একটা মার্কেট থেকে অপো এফ১৯ মডেলের একটি সেট কিনেছিলাম। ফোনটা কেনার ৫ মাস হয়েছে। ছবি-সেলফি কোয়ালিটিতে একবারেই সমস্যা হচ্ছে। কেনার দুই মাসের মধ্যেই ক্যামেরার কোয়ালিটি খারাপ হতে শুরু করে। আর ভিডিও কথা কি বলব, লাইভ দিতে গেলে ভিডিওর ছবি ফেটে যায়। মোবাইল সেটের সেটিং অটোমেটিক চেঞ্জ হয়ে যায়, এটা হঠা করেই হয়।

অপোর ক্যামেরা ভালো শুনেছিলাম। এ কারণে ফেসবুকে লাইভ দিব বলেই ২২ হাজার টাকা দিয়ে সেটটি কিনি। কিন্তু ধরা খেয়েছি। এর থেকে কম দামের অন্য ব্রান্ডের সেট দিয়ে মানুষ ভালো ভিডিও পাচ্ছে-বলে যোগ করেন এই ভুক্তভোগী।

এ সম্পর্কিত আরও খবর