ফোনের দাম ১২ লাখ টাকা

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 12:54:08

ফোনের দাম ১২ লাখ টাকা, হ্যাঁ- ভুল শোনেন নি। আপনি যখন ভাবছেন একটা নতুন অ্যাপল ফোন কিনতে গিয়ে মানুষ যখন ভাবছে কিডনি বিক্রি করবে তখন এমনই অবিশ্বাস্য দাম নিয়ে নতুন ফোন নিয়ে আসছে ভার্চ্যু নামের এই কোম্পানিটি।

নতুন রিলিজ হওয়া এই ফোনটির মডেলের নাম ভার্চু অ্যাস্টার পি (Vertu Aster P)। এর আগেও ভার্চু কয়েকটি মারাত্মক দামী স্মার্টফোন তৈরি করেছে। তবে এবার  প্রিমিয়াম  স্মার্টফোনের মার্কেট দখল করতে তারা নতুন এই ফোন উন্মোচন করলো।

দাম এর দিক থেকে অতিরিক্ত হলেও  এই কোম্পানির তৈরি প্রত্যেকটি স্মার্টফোনই স্পেসিফিকেশনের দিক থেকে খুবই সাধারণ, তবে প্রাইস এবং বিল্ড কোয়ালিটির দিক থেকে অবিশ্বাস্য রকম প্রিমিয়াম হয়ে থাকে।

এই স্মার্টফোনটিও ভার্চুর আগের স্মার্টফোনগুলোর মতোই (অন্তত দামের এর ক্ষেত্রে)। এই স্মার্টফোনটি ইংল্যান্ডে হ্যান্ডমেড। অর্থাৎ, স্মার্টফোনটি তৈরি করার সময় মেশিন বা রোবটের তুলনায় মানুষের হাতের ব্যাবহার বেশি করা হয়েছে।

কি এমন থাকছে এই ফোনে:

একটি টাইটানিয়ামের তৈরি ফ্রেমের এই ফোনের ওপরে প্লেস করা ডিসপ্লেটি ১৩৩ ক্যারেট স্যাফায়ার ক্রিস্টালের তৈরি।

এছাড়া ফোনটির ব্যাক পার্ট বিভিন্ন ধরনের প্রিমিয়াম ম্যাটেরিয়াল দিয়ে সাজিয়ে তোলার অপশন আছে। এই প্রিমিয়াম ম্যাটেরিয়ালগুলোর মধ্যে কুমিরের স্কিনের তৈরি লেদার ব্যাবহার করারও অপশন আছে। এই ফোনটিতে আরও থাকছে একটি লাল রঙের বাটন না রুবি-এর তৈরি এবং এই বাটনটি প্রেস করে ফোনের কিছু স্পেশাল পার্সোনাল সেটিংস অ্যাক্সেস করা সম্ভব হবে।

এছাড়া ফোনটির ব্যাক সাইডের একটি পার্ট পপআপ করা সম্ভব হয় যেটি ওপেন করে ভেতরের সিম কার্ড স্লট অ্যাক্সেস করা যাবে। এই পার্টটিতে মালিকের ফোনটি অ্যাকচুয়ালি যিনি নিজের হাতে তৈরি করেছেন, তার একটি সাইনও থাকবে।

এই ধরনের প্রিমিয়াম একটি স্মার্টফোনে হয়তো আপনি চাইবেন যে পৃথিবীর সব থেকে হাই এন্ড হার্ডওয়্যারগুলো থাকুক। কিন্তু না, স্পেসিফিকেশনের দিক থেকে এই ফোনটি খুবই সাধারণ। এই ফোনটিতে থাকা অ্যামোলেড ডিসপ্লেটির সাইজ মাত্র ৪.৯ ইঞ্চি।

আপনি যদি এখানে বেজেল-লেস ডিসপ্লে, ১৮:৯ অ্যাসপেক্ট রেশিও ইত্যাদি ফ্যান্সি ফিচার আশা করেন তাহলে আপনি অবশ্যই হতাশ হবেন। এই ফোনটিতে থাকছে কোয়ালকমের আপার মিডরেঞ্জ চিপসেট, স্ন্যাপড্রাগন ৬৬০ এবং সাথে থাকছে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

এছাড়াও আছে ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, যেগুলোও তেমন বিশেষ কিছু নয়।

ভার্চু অ্যাস্টার পি স্মার্টফোনটি এখন শুধুমাত্র চায়নাতেই এভেইলেবল এবং এটির স্টার্টিং প্রাইস ৫১৬৭ ইউএস ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ৪ লাখ ৪০ হাজার টাকার সমান এবং এই স্মার্টফোনটির একটি গোল্ড প্লেটেড ভার্সনও তৈরি করেছে ভার্চু, যার মূল্য ১৪ হাজার ১৪৬ ইউএস ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ১২ লাখ ৪০ হাজার টাকার সমান!

এ সম্পর্কিত আরও খবর