টিকটককে টেক্কা দিতে ফেসবুকের ল্যাসো

সোশ্যাল মিডিয়া, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 13:41:30

নানা কারণে ফেসবুকের জনপ্রিয়তা দিন দিন কমছে। কিন্তু ফেসবুক মরিয়া হয়ে উঠেছে তাদের জনপ্রিয়তা ধরে রাখতে। সে জন্য হোয়াটসঅ্যাপ থেকে শুরু করে ইন্সটাগ্রাম সব কিছুই কিনে নিয়েছে ফেসবুক।

সর্বশেষ ফেসবুক কিনতে চেয়েছিলো মিউজিক্যালিও।

মূলত শর্ট ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটিকের সঙ্গে পাল্লা দিতে এটি করতে চেয়েছিলো ফেসবুক। কিন্তু মিজিক্যালির জনপ্রিয়তা নিয়ে সন্দিহান ছিলো ফেসবুকের কর্মকর্তারা। তাই চিন্তা-ভাবনা শেষে নিজস্ব একটি মিউজিক অ্যাপ তৈরির সিদ্ধান্ত নেয় ফেসবুক। যার কোড নেম দেওয়া হয়েছে ল্যাসো।

ফেসবুকের কয়েকজন কর্মীর বরাত দিয়ে দ্যা ভার্জ জানায়, টিকটকের মতো ফেসবুকের অ্যাপটিতেও জনপ্রিয় গানের সঙ্গে ঠোঁট মিলিয়ে নিজেদের ভিডিও আপলোড করা যাবে।

এর আগে মিউজিক্যালি অ্যাপটি কেনার প্রক্রিয়া থেকে সরে আসার পর চীনের চাইনিজ টেক জায়ান্ট বাইটড্যান্স এক বিলিয়ন ডলারে মিউজিক্যালি অ্যাপটি কিনে নেয়। ফলে বাইটড্যান্সের নিজস্ব অ্যাপ টিকটকের সঙ্গে একিভূত হয়ে যায় মিউজিক্যালি। বর্তমানে গুগল প্লে স্টোরে টিকটিক অ্যাপটির ডাউনলোড সংখ্যা ১০০ মিলিয়ন ছাড়িয়ে গেছে।

টিকটিকের সঙ্গে পাল্লা দিতে ফেসবুকের নিজস্ব অ্যাপটি কবে আসছে তা জানা যায়নি। তবে গতকাল থেকে ফেসবুক তাদের পেইজে লিপ সিঙ্ক লাইভ নামে একটি ফিচার যুক্ত করেছে। ফিচারটি ব্যবহার করে পছন্দ অনুযায়ী গান বেছে নেওয়া যাবে।

এ সম্পর্কিত আরও খবর