আইফোন মেরামতে লাগবে ৫১ হাজার টাকা

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 14:29:41

আইফোন মেরামতে লাগবে ৫১ হাজার টাকা- হ্যাঁ, ভুল শোনেননি, এই মেরামতের খরচ প্রকাশ করেছে অ্যাপল তাদের নিজস্ব ওয়েবসাইটে।

যে দামে যে কোন ব্রান্ড-এর একটি ফ্ল্যাগশিপ ফোন কেনা সম্ভব তা এখন খরচ করতে হবে আপনার  আইফোন মেরামতের পিছনে ।

অ্যাপল ওয়েবসাইট থেকে জানা যায়, যদি কোন কারণে আপনার হাত থেকে ফোনটি পড়ে গিয়ে পেছনের বা সামনের গ্লাস ফেটে যায় তাহলে তা মেরামত করতে আপনাকে গুনতে হবে ৫৯৯ ডলার বা বাংলাদেশি টাকায় প্রায় ৫১ হাজার টাকা।

মেরামত মূল্যটি প্রযোজ্য হবে আইফোনের নতুন মুক্তি প্রাপ্ত ফোন আইফোন টেনএস ম্যাক্স (iphone 10s max) এর ক্ষেত্রে।

সম্প্রতি নতুন আইফোন ১০আর (iphone xR), ১০ এস (iphone xs) ও ১০ এস (iphone xs max) ম‍্যাক্স মেরামতের খরচ প্রকাশ করেছে অ্যাপল। সেখান থেকে  জানা যায় এসব তথ‍্য।

আইফোনের সবচেয়ে কমদামী সংস্করণ আইফোন ১০আর এর (iphone xR)  নচযুক্ত এলসিডি ডিসপ্লে মেরামত করতে খরচ হবে ১৯৯ মার্কিন ডলার বা প্রায় সাড়ে ১৫ হাজার টাকা। ১০ এস (iphone xs)  ও ১০ এস  ম‍্যাক্সের( iphone xs max)  সামনের ডিসপ্লে অংশ ঠিক করতে খরচ হবে যথাক্রমে ২৭৯ ডলার (২৩ হাজার ৫০০ টাকা) ও ৩২৯ ডলার ( ২৮ হাজার টাকা)। আইফোন ১০আর (iphone xr)  ও ১০ এস ( iphone xs)  পর্দা ও পেছনের কাঁচ মেরামতে খরচ হবে যথাক্রমে ৩৯৯ ও ৫৪৯ মার্কিন ডলার।

এছাড়া, সবগুলো ডিভাইসের ব‍্যাটারি পরিবর্তন করতে গুনতে হবে ৬৯ মার্কিন ডলার। অ্যাপল কেয়ার সেবার আওতায় না থাকলে গ্রাহকদের এই পরিমাণ অর্থ দিয়েই আইফোন মেরামত করতে হবে। তবে  ডিভাইসটি অ‍্যাপল কেয়ারের সেবার আওতায় থাকলে মেরামত খরচ অনেক কমে যাবে। আইফোন ১০এস ( iphone xs)  ও ১০ এস ম‍্যাক্সের( iphone xs max) জন্য অ‍্যাপল কেয়ার সেবার মূল‍্য ১৯৯ মার্কিন ডলার। সেবাটি কিনলে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ডিভাইসটি মেরামত করা যাবে ৯৯ মার্কিন ডলারে। এছাড়া, এই পর্দা মেরামতে খরচ হবে মাত্র ২৯ ডলার। তবে এ সুযোগ শুধু  দুইবারই পাওয়া যাবে।

এ সম্পর্কিত আরও খবর