নতুন মেসেঞ্জার নিয়ে পুরাতন ইয়াহু

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 22:38:25

নতুন আরেক তাৎক্ষণিক ক্ষুদেবার্তা অ্যাপস নিয়ে হাজির হয়েছে একসময়ের জনপ্রিয় মেসেঞ্জার সার্ভিসদাতা প্রতিষ্ঠান ইয়াহু মেসেঞ্জার।

গত বছরের মাঝামাঝিতে ‘ইয়াহু মেসেঞ্জার’বন্ধ করে তাদের সেবা বন্ধ করে দিলেও এক বছরের ব্যবধানে নতুন  এই ম্যাসেজিং অ্যাপ নিয়ে হাজির হলো প্রতিষ্ঠানটি।

‘ইয়াহু টুগেদার’নামের নতুন এই ম্যাসেজিং অ্যাপ্লিকেশনটি অ্যান্ড্রয়েড ও আইওএস প্ল্যাটফর্ম সমর্থিত । অন্যান্য ম্যাসেজিং অ্যাপের মতো ইয়াহু টুগেদারেও চ্যাট, জিআইএফ, ইমেজ শেয়ারিং, লিংক ও রিঅ্যাকশন সুবিধা পাওয়া যাবে।নতুন এই অ্যাপে বড় গ্রুপ করে পরিচালনা করা এবং বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার সুবিধা রাখা হবে বলে জানান ইয়াহুর এক কর্মকর্তা।

তবে এটি ব্যবহার করতে হলে ইয়াহুতে অ্যাকাউন্ট থাকতে হবে। তবে যদি অ্যাকাউন্ট না থাকে কিন্তু এটি ব্যবহার করে এমন কেউ রিকোয়েস্ট পাঠালে একটি কোড পাবেন, সেটি ব্যবহার করে সাইনইন করা যাবে। নতুন ফিচার হিসেবে ইয়াহু টুগেদারে যোগ হয়েছে রিমাইন্ডার। যা কখন চ্যাট করতে চায় ব্যবহারকারী তা মনে করিয়ে দেবে।

অ্যাপটির যখন পরীক্ষামূলক সংস্করণ ছিল তখন এটিকে গ্রুপ চ্যাটে বেশি প্রাধান্য দেবার কথা বলেছিল ইয়াহু। যেখানে অন্যান্য সুবিধার মতো ছবি, ডকুমেন্ট, লিংক শেয়ার করাও যুক্ত থাকছে।

ইয়াহু বলছে, তারা স্কুইরেল অ্যাপটি ‘ডিসকর্ড’ ও ‘স্ল্যাক’ অ্যাপের সঙ্গে প্রতিযোগিতার জন্যই তৈরি করেছে। এর বিশেষত্ব, প্রচলিত হোয়াটসঅ্যাপ বা উইচ্যাটের ফিচারগুলোর জায়গায় নির্দিষ্ট বিষয় ও মানুষ নিয়ে চ্যাট ‘রুম’ তৈরি করা যাবে। একটি মূল ‘রুম’ ফিচার থাকবে, যেখানে পুরো গ্রুপকে একসঙ্গে করার ও কোনো ঘোষণা দেওয়া যাবে।

এ সম্পর্কিত আরও খবর