৯৯৯-এ প্রেমের প্রস্তাব এলেই আইনী ব্যবস্থা!

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 04:58:52

চলতি মাস থেকে  যারা জাতীয় জরুরি সেবা নাম্বার  ৯৯৯ এ ফোন করে বিরক্ত করবে বা প্রেমের প্রস্তাব দিবে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে বলে মন্তব্য করেছেন ৯৯৯ জাতীয় জরুরি সেবার ইনচার্জ পুলিশ সুপার তবারক উল্লাহ।

সোমবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টায় ডিএমপির সেন্ট্রাল কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টারে আয়োজিত কমিউনিটি সেফটি অ্যাওয়ারনেস শীর্ষক এক সেমিনারে তিনি এই মন্তব্য করেন।

তিনি আরো বলেন, এই ধরনের বিরক্তিকর কলারদের কারণে যারা প্রকৃতঅর্থে সেবা প্রার্থী তাদের সেবা প্রদান বাধাগ্রস্ত হচ্ছে।

দুই দিনব্যাপী এই কর্মশালার সভাপতিত্ব করেন ৯৯৯-এর কার্যালয়ে কর্তব্যরত পুলিশ সুপার (এসপি) তবারক উল্লাহ।

অনুষ্ঠানে তিনি বলেন, জাতীয় জরুরি সেবা ৯৯৯’র কার্যক্রম সম্পর্কে এখনও অনেক মানুষই অজানা। তারা জানেই না জরুরি সেবা বলতে কি বলা হচ্ছে বা এখানে ফোন দিয়ে কি সেবা নিতে পারবে। তাই প্রান্তিক পর্যায়ের সেইসব জনগোষ্ঠির কাছে সঠিক তথ্য পৌঁছে দিতে চাই।

অনুষ্ঠানে ক্রাফের সভাপতি জেনিফার আলম বলেন, বর্তমান সময়ে ফেসবুকের বিভিন্ন গ্রুপ এবং পেজ থেকে মানুষ প্রতারণাসহ নানাভাবে হ্যারাজমেন্টের শিকার হচ্ছে। যার থেকে প্রতিকার পেতে আপনারা ৯৯৯’র সেবা গ্রহণ করতে পারেন। ভবিষ্যতে ফেসবুক অনলাইন সেলেব্রেটিদের সঙ্গে নিয়ে আরো সচেতনতা কার্যক্রম পরিচালনা  ও নিরবিচ্ছিন্ন  অ্যাম্বুলেন্স সেবা প্রদান করতে নিজস্ব অ্যাম্বুলেন্স আনার পরিকল্পনা রয়েছে বলে জানান জাতীয় সেবা ৯৯৯ এর ইনচার্জ পুলিশ সুপার তবারক উল্লাহ ।  

এ সম্পর্কিত আরও খবর