পাঁচ ক্যামেরা নিয়ে বাজার মাতাতে আসছে নকিয়া নাইন

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 00:45:53

স্মার্টফোনের বাজারে যখন নকিয়ার টাল মাটাল অবস্থা তখন ফোনের পেছনেই পাঁচ পাঁচটি ক্যামেরা নিয়ে বাজার মাতাতে চলেছে নকিয়া নাইন (nokia 9 ) ফোনটি। এবছরেই  নকিয়া ৯ বাজারে আসার কথা থাকলেও ক্যামেরা মডিউলে সমস্যার কারণে তা  পিছিয়ে যায়।

চিনের এক ওয়েবসাইটে প্রকাশিত ছবি থেকে দেখা যায় ফোনের পিছনেই সাতটি কাট আউট যার পাঁচটিরিয়ার ক্যামেরায় রয়েছে  ৪১মেগাপিক্সেল+২০মেগাপিক্সেল+৯.৭মেগাপিক্সেল এবং  এর সঙ্গেই থাকবে এক্সনন এলইডি ফ্ল্যাশ। তবে শেষ কাট আউটটি কিসের তা এখনি আন্দাজ করা যাচ্ছেনা। কার্ল জেইস সমৃদ্ধ এই ফোনের মডেল এর নাম হতে যাচ্ছে টিএ-১০৯৪।

ধারণা করা হচ্ছে, অ্যান্ড্রয়েড ওয়ান প্রজেক্টের অধীনে উন্মোচন হতে পারে নকিয়া ৯। উন্মোচনের সময় এই ফোনে থাকতে পারে লেটেস্ট অ্যান্ড্রয়েড ৯.১ অপারেটিং সিস্টেম। এছাড়াও নকিয়া ৯ এ থাকবে ৬.১ ইঞ্চি ডিসপ্লে, স্ন্যাপড্রাগন৮৪৫ চিপসেট ৮ জিবি র‍্যাম  আর ২৫৬ জিবি স্টোরেজ। নতুন ফ্ল্যাগশিপে ৩ হাজার ৯০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করেছে নকিয়া। এছাড়াও কোন ফিংগারপ্রিন্ট সেন্সর দেখা না যাওয়ায় ধারণা করা হচ্ছে এতেও ব্যবহার করা হয়েছে সর্বশেষ আল্ট্রাসনিক  ডিসপ্লে ইনবিল্ট ফিঙ্গার প্রিন্ট টেকনোলজি।

ফোনটির মুক্তির তারিখ পিছিয়ে গেলেও প্রযুক্তি প্রেমীদের ধারণা এই বছরেই বাজার দখল করতে আসছে নকিয়া নাইন ফোনটি।

এ সম্পর্কিত আরও খবর