আনটুটু বেঞ্চমার্কের তালিকায় আগস্টের সেরা দশ অ্যান্ড্রয়েড ফোন

মোবাইল ফোন, টেক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 21:37:55

 

শাওমির পোকোফোন ছাড়া আগস্ট মাসে নতুন কোন ফোন রিলিজ না হওয়ায় জুলাই মাসের সেরা দশটি ফোনের তালিকা একটু উপর নিচ হওয়া ছাড়া তেমন কেউ দখল করে নিতে পারেনি। আনটুটু বেঞ্চমার্ক ফোনের সেরা ফোনের তালিকা প্রযুক্তির উপর ভিত্তি করে করলেও ডিভাইস বিক্রির পরিমাণও এবার তাদের তালিকা হালনাগাদকরণে কিছুটা প্রভাব ফেলেছে।

জুলাই মাসের সেরা ফোন ছিলো শাওমি ব্লাক শার্ক যা অপ্রতিদ্বন্দ্বী ভাবে আগস্ট মাসেও সেরা তালিকায় প্রথম স্থানটি দখল করে রেখেছে। ৫.৯৯ ইঞ্চি ডিসপ্লে , ৮ জিবি র‍্যাম, স্ন্যাপড্রাগন ৮৪৫ এসওসি চিপসেট ও চার হাজার মিলি এম্পিয়ার সমৃদ্ধ এই ফোনটি গেমের জন্য একটি বিস্ট বলে সুপিরিচিতি পেয়েছে। 

মজার বিষয় হচ্ছে, প্রযুক্তির দিক দিয়ে তালিকার দ্বিতীয় স্থান দখল করে আছে ডিসপ্লে ইনবিল্ট ফিংগারপ্রিন্ট সেন্সর সমৃদ্ধ মেইজু ১৬ প্লাস ফোনটি। কিন্তু বাংলাদেশের বাজারে এই ব্র্যান্ডটি নিয়ে তেমন আলোচনা নেই বললেই চলে। জুন মাসের ৩য় স্থান দখল করা ওয়ান প্লাস সিক্স এর জায়গা দখল করে নিয়েছে স্মার্টিসান নাট R1  .এর পরেই রয়েছে।

ভিভো এনএফএক্স , শাওমি মিএইট এক্সপ্লোরার, অপ্পো ফাইন্ড এক্স। স্যামসাং এর  গ্যালাক্সি নোট নাইন ও রয়েছে ৮ নম্বর তালিকায়। মুলত সব ফোনেই স্ন্যাপড্রাগন চিপসেট, ৬- ৮ জিবি র‍্যাম, শক্তিশালী ব্যাটারি ও ক্যামেরা পারফরম্যান্স একই হওয়ায় তালিকার উপরে যাওয়ার লড়াইটা প্রচণ্ড হাড্ডাহাড্ডি।

তবে সবচেয়ে বেশি  ফোনের কনফিগারেশন সার্চ করার তালিকায় উপরে রয়েছে বাংলাদেশের বাজার মাতানো পোকো এফ ওয়ান, অপ্পো এফ নাইন ও গ্যালাক্সী নোট ৯ ফোন তিনটি।

এ সম্পর্কিত আরও খবর