মারের বিদায়, মুখোমুখি ভেনাস-সেরেনা

টেনিস, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 09:55:36

নিউইয়র্কের গরমে কাবু রাফায়েল নাদাল। আরেকটু হলে ম্যাচ থেকে ছিটকেই যাচ্ছিলেন এই স্প্যানিশ তারকা। এর আগে ডেভিড ফেরারের বিপক্ষে ম্যাচে অসুস্থ হয়ে কোর্ট ছাড়েন তিনি। পরে ফিরে এসে তুলে নেন জয়। অবশ্য দ্বিতীয় রাউন্ডে সেই চাপ সামলে উঠেন তিনি। সরাসরি সেটেই উঠে গেছেন তৃতীয় রাউন্ডে।

তবে ইউএস ওপেন টেনিসে অঘটনের শিকার হয়েছেন অ্যান্ডি মারে। ব্রিটিশ এই তারকা দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে গেলেন। স্পেনের ফার্নান্দো ভার্দাস্কোর কাছে ৫-৭, ৬-২, ৪-৬, ৪-৬ গেমে হেরে গেছেন তিনটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই টেনিস খেলোয়াড়। ৩ ঘণ্টা ২৩ মিনিটের লড়াই শেষে মাথা নীচু করে কোর্ট ছাড়েন তিনি। তাপমাত্রা ৩৮ ডিগ্রীতে হাঁপিয়ে উঠেন মারে!

নাদাল বুধবার অনেকটা অনায়াসেই তুলে নিয়েছেন জয়। কানাডার ভাসেক পোসপিসিলকে ২ ঘণ্টার লড়াইয়ে হারান এই নাম্বার ওয়ান তারকা। বছরের শেষ টেনিস গ্র্যান্ড স্ল্যামের দ্বিতীয় রাউন্ডের এই ম্যাচে তিনি জিতেন ৬-৩, ৬-৪, ৬-২ গেমে।

পুরুষদের এককে দ্বিতীয় রাউন্ডের বাধা পেরিয়েছেন হুয়ান মার্টিন দেল পোত্রো, ডমিনিক থিয়েম, কেভিন অ্যান্ডারসন আর স্তান ওয়ারিঙ্কা। তৃতীয় বাছাই দেল পোত্রো ৩-০ সেটে সরাসরি হারান ডেনিস কুদলাকে৷ ওয়ারিঙ্কা ঘাম ঝরানো লড়াই শেষে ৭-৬, ৪-৬, ৬-৩, ৭-৫ গেমে উগো হাম্বার্টকে হারিয়ে পেয়েছেন তৃতীয় রাউন্ডের টিকিট।

ফ্ল্যাশিং মিডোতে বুধবার সাফল্য পেয়েছেন উইলিয়ামস বোনরাও। মেয়েদের এককের তৃতীয় রাউন্ডে উঠেছেন সেরেনা আর ভেনাস উইলিয়ামস। তাদের সঙ্গী হয়েছেন ফেভারিট এলিনা ভিতোলিনা, ভিক্টোরিয়া আজারেঙ্কা, একাতেরিনা মাকারোভা, ক্যারোলিনা প্লিসকোভাও।

চতুর্থ রাউন্ডে উঠার লড়াইয়ে দেখা হচ্ছে সেরেনা-ভেনাসের। পেশাদারি টেনিসে ৩০তম বারের মতো মুখোমুখি হচ্ছেন দুই বোন। শুক্রবারই ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে লড়বেন দু'জন।

এ সম্পর্কিত আরও খবর