রোনালদো থাকলেও সেরা তিনে নেই মেসি

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 13:24:41

ইউরোপ আর বিশ্বসেরা লড়াইয়ে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর লড়াই চলছে অনেক দিন ধরেই। কিন্তু এবার ব্যতিক্রম দেখা যাবে। কারণ উয়েফার বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় নেই মেসি।

ইউরোপ সেরার তিনে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, লুকা মডরিচ এবং মোহাম্মদ সালাহ। বার্সেলোনার মহাতারকা মেসির গত মৌসুমটা তেমন ভাল না কাটায় জায়গা পাননি সংক্ষিপ্ত তিনে।

২০১৭-১৮ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগে অংশ নেওয়া ৮০টি ক্লাবের কোচ, বাছাই করা ৫৫ সাংবাদিক এর ভোটে এই সেরা তিন ফুটবলার নির্বাচন করা হয়েছে।

এবারো সেরার দৌড়ে এগিয়ে আছেন রোনালদো। গত মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে দুর্দান্ত ফুটবল খেলেছেন এই পর্তুগিজ প্লেমেকার। সবশেষ দুইবার তার হাতেই উঠেছে ইউরোপসেরা স্বীকৃতি। এ মৌসুমে রিয়াল ছেড়ে তিনি নাম লিখিয়েছেন জুভেন্টাসে।

সোমবার ঘোষিত তালিকায় চমক হয়েই এসেছে লুকা মডরিচের নাম। রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ফাইনালে নিয়ে যান তিনি। তারচেয়েও বড় কথা রিয়াল মাদ্রিদের হয়ে জিতে চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি। বিশ্বকাপের সেরা পর তিনি ইউরোপের সেরা ফুটবলার হয়ে গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

গত মৌসুমটা ক্লাব ফুটবলে অসাধারন কেটেছে মোহাম্মদ সালাহর। লিভারপুলের হয়ে করেছেন ৪৪ গোল। একইসঙ্গে অলরেডদের নিয়ে যান চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে। এ কারণেই সেরার দৌড়ে আছেন তিনি।

এই তিনজনের একজনই হবেন ইউরোপের সেরা ফুটবলার। ৩০ আগষ্ট মনাকোতে চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠানে বেছে নেওয়া হবে একজনকে।

এ সম্পর্কিত আরও খবর