মেসি-হিগুয়েনকে ছাড়াই আর্জেন্টিনা দল

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 19:08:53

ইঙ্গিতটা আগেই মিলেছিল। এবার তারই বাস্তবায়ন হল। লিওনেল মেসি নেই আর্জেন্টিনা দলে। আগামী মাসে যুক্তরাস্ট্রের হতে যাওয়া দুটি প্রীতি ম্যাচে খেলছেন না এই প্লেমেকার।

মেসির পাশাপাশি দলে রাখা হয়নি তিন অভিজ্ঞ ফুটবলার গনজালো হিগুয়েন, সার্জিও আগুয়েরো ও আঞ্জেল ডি মারিয়াকেও। তাদের ছাড়াই নতুন চ্যালেঞ্জে পথচলা শুরু হচ্ছে কোচ লিওনেল স্কালোনির। শুক্রবার দুই ম্যাচের জন্য ২৯ সদস্যের দল ঘোষণা করেন দলের এই অন্তবর্তীকালীন কোচ।

৭ সেপ্টেম্বর লস অ্যাঞ্জেলেসে আর্জেন্টিনার প্রতিপক্ষ গুয়াতেমালা। ১১ সেপ্টেম্বর নিউ জার্সিতে কলম্বিয়ার মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এই নতুন এই দলটাকে নিয়ে রীতিমতো গবেষণাই করলেন স্কালোনি। আগামী দিনের কম্বিনেশন খুঁজতে গিয়েই হয়তো মেসির সঙ্গে রাখেন নি তিন অভিজ্ঞকে। এরমধ্যে এবছর খেলতে অপরাগতার কথা শুনিয়েছিলেন বার্সার মহাতারকা। জাতীয় দল থেকে সাময়িক অবসরে আছেন তিনি।

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বাদ পড়ার যন্ত্রণা ভুলে নতুন করে ঘুরে দাঁড়াতে চায় আর্জেন্টিনা। তারই প্রথম ধাপ শুরু হচ্ছে আগামী মাসে।

আর্জেন্টিনা দল-

গোলরক্ষক: সার্জিও রোমেরো (ম্যানচেস্টার ইউনাইটেড), ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), হেরোনিমো রুলি (রিয়াল সোসিয়েদাদ)

ডিফেন্ডার: গাব্রিয়েল মের্কাদো (সেভিয়া), ফাব্রিসিও বুস্তোস (ইন্দেপেনদিয়েন্তে), হের্মান পেস্সেইয়া (ফিওরেন্টিনা), রামিরো ফুনেস মোরি (ভিয়ারিয়াল), আলান ফ্রাঙ্কো (ইন্দেপেনদিয়েন্তে), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স), ওয়াল্তার কান্নেমান (গ্রেমিও), লিওনেল ডি প্লাসিদো (লানুস), এদুয়ার্দো সালভিও (বেনফিকা), মার্কোস আকুনা (স্পোর্তিং লিসবন)

মিডফিল্ডার: সান্তিয়াগো আসকাসিবার (স্টুটগার্ট), রদ্রিগো বাত্তাগলিয়া (স্পোর্তিং লিসবন), গনজালো মার্তিনেস (রিভার প্লেট), জিওভানি লো সেলসো (পিএসজি), ফ্রাঙ্কো সেরভি (বেনফিকা), লেয়ান্দ্রো পারেদেস (জেনিত), মাক্সি মেসা (ইন্দেপেনদিয়েন্তে), মাতিয়াস ভার্গাস (ভেলেস), এক্সেকুয়েল পালাসিওস (রিভার প্লেট), ফ্রাঙ্কো ভাসকেস (সেভিয়া)

ফরোয়ার্ড: লাউতারো মার্তিনেস (ইন্টার মিলান), অ্যাঞ্জেল কোররেয়া (আতলেতিকো মাদ্রিদ), মাউরো ইকার্দি (ইন্টার মিলান), জিওভান্নি সিমেওনে (ফিওরেন্টিনা), ক্রিস্তিয়ান পাভোন (বোকা জুনিয়র্স), পাওলো দিবালা (জুভেন্টাস)

এ সম্পর্কিত আরও খবর