বন্ধুর ধর্ষণ কাণ্ডে ৬ ম্যাচ নিষিদ্ধ গুনাথিলাকা

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 09:33:10

ক্যারিয়ারটাই হুমকির মুখে ছিল তার। কিন্তু অল্পতেই রক্ষা পেলেন দানুশকা গুনাথিলাকা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ চলার সময়ই ধর্ষণে জড়িত থাকার অভিযোগ উঠে শ্রীলঙ্কান এই ক্রিকেটারের বিরুদ্ধে। প্রাথমিক তদন্তে দোষী মনে হলে তাকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক বরখাস্ত করে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। কিন্তু পুর্নাঙ্গ তদন্ত আর পুলিশ প্রতিবেদনের পর জানা যায়- গুনাথিলাকা সরাসরি এই অপরাধে জড়িত নন। এ কারণেই এসএলসি ৬টি আন্তর্জাতিক ম্যাচে নিষিদ্ধ করেছে এই ব্যাটসম্যানটিকে।

মূলত আচরণবিধি ভাঙ্গার জন্যই এই শাস্তি পেলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট চলার সময় এই ভুল করেন তিনি। নিয়ম অনুযায়ী ক্রিকেটার ম্যাচ চলাকালীন মধ্যরাতের মধ্যে হোটেল কক্ষে থাকবেন। একইসঙ্গে কোন অতিথি আনতে পারবেন না।

দুটো নিয়মই ভাঙেন গুনাথিলাকা। ২৭ বছর বয়সী এই ক্রিকেটারের বিরুদ্ধে শুরুতে হোটেলকক্ষে নরওয়ের এক নারীকে ধর্ষণের অভিযোগ উঠে। পরে অবশ্য ওই নারীর অভিযোগ করেন গুনাথিলাকার বন্ধুর বিরুদ্ধে। দাবী করেন- তিনি নির্যাতনের শিকার হয়েছেন। আর সেখানে গুনাথিলাকা হাজির ছিলেন।

এরইমধ্যে এই ক্রিকেটারের সেই বন্ধুকে আটক করেছেন লঙ্কান পুলিশ। আর তদন্ত শেষে রক্ষা পেয়েছেন গুনাথিলাকা। তবে নিষেধাজ্ঞার সঙ্গে দ্বিতীয় টেস্টে কোনো ম্যাচ ফি পাচ্ছেন না এই ক্রিকেটার।

গত বছরও শৃঙ্খলা ভেঙ্গে আলোচনায় এসেছিলেন গুনাথিলাকা। তখন ৬ ম্যাচে নিষিদ্ধ হয়েছিলেন তিনি। পরে তার নিষেধাজ্ঞা কমিয়ে তিন ম্যাচ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর