রোনালদোর সাতশর রাতে বিবর্ণ পর্তুগাল

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-24 14:16:16

নতুন এক উচ্চতায় পা রাখলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ক্লাব ও জাতীয় দলের হয়ে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন ফিফার  পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। কিন্তু তার এই মাইলফলকের রাতেই কীনা চেনা গেল না পর্তুগালকে। ইউক্রেনের কাছে হেরেই গেল ইউরোপ চ্যাম্পিয়নরা।

সোমবার রাতে পর্তুগালকে ঘরের মাঠে ২-১ গোলে হারিয়েছে ইউক্রেন।  এই জয়ে ‘বি’ গ্রুপ থেকে ২০২০ ইউরো চ্যাম্পিয়নশিপের মূল পর্ব উঠে গেছে তারা।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরুতেই দম হারিয়ে ফেলে পর্তুগিজ ফুটবলাররা। খেলার ৭০ সেকেন্ডে রোমান ইয়ারেমচুক সুযোগটি হাতছাড়া করেন। তবে চার মিনিটে পর ঠিকই এগিয়ে যায় ইউক্রেন। সেই  ইয়ারেমচুকই গড়ে দেন ব্যবধান (১-০)।

তারপর অবশ্য গোল পেতে মরিয়া হয়ে উঠে পর্তুগালের ফুটবলাররা। কিন্তু নিশানা খুঁজে নিতে পারেনি। উল্টো ২৭তম মিনিটে আরেকটি গোল খেয়ে বসে তারা। এবার গোলদাতা আন্দ্রি ইয়ারমোলেঙ্কো।

তারপর ম্যাচে ফিরতে লড়ে গেছেন ক্রিশ্চিয়ানো রোনালদোরা। কিন্তু গোল যেন সোনার হরিণ। ৭২তম মিনিটে এসে নিশানা খুঁজে পায় ইউরো চ্যাম্পিয়নরা।  ডি-বক্সে তারাস স্তেপানেঙ্কো হাতে লাগে বল। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন তারাস। স্পট কিকে গোল আদায় করতে ভুল করেন নি রোনালদো।

পর্তুগালের হয়ে এটি তার ৯৫ নম্বর গোল। সব মিলিয়ে ক্যারিয়ারের ৭০০তম গোল। তবে এই মাইলফলক স্পর্শের দিনে জয় ছাড়াই মাঠ ছাড়তে হলো তার দলের।

এ অবস্থায় ১৯ পয়েন্ট নিয়ে ইউক্রেন উঠে গেল মূল পর্বে । এক ম্যাচ কম খেলে পর্তুগাল ১১ পয়েন্ট নিয়েদ্বিতীয় স্থানে পর্তুগাল। সার্বিয়া ছয় ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে রয়েছে এরপরই।

এ সম্পর্কিত আরও খবর