সৌরভ বিসিসিআই সভাপতি হলে, যে সুবিধা দেখছে বিসিবি

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-29 08:06:28

এখনো চূড়ান্ত হয়নি। মনোনয়ন হয়েছে মাত্র। যদিও তার ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হওয়ার বিষয়টি একরকম নিশ্চিত প্রায়। যেহেতু আর কোন প্রার্থীই নেই সেই পদে। আর তাই এরই মধ্যে চারধার থেকে অভিনন্দন আর অভিনন্দন পাওয়া শুরু হয়ে গেছে সৌরভ গাঙ্গুলির।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সর্বোচ্চ পদে বসতে চলেছে কলকাতার দাদা। এই পদে সৌরভ গাঙ্গুলির অধিষ্ঠ হওয়ার খবরে কলকাতা জুড়ে আনন্দের নহর। সেই নহরের ছ’টা কলকাতা ছাড়িয়ে ঢাকার বাতাসে উড়ছে বেশ!

সৌরভের পদোন্নতিতে ভীষণ খুশি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পরিচিতজন সৌরভের সঙ্গে ফেসবুকে ছবি দিয়ে তাকে অগ্রিম অভিনন্দনও জানাচ্ছেন।

সোমবার বিসিবির বারান্দায়ও সৌরভ গাঙ্গুলির সংগঠক হিসেবে নতুন সুরভির রেণুর একরাশ ছড়াছড়ি। কলকাতায় হয়তো এই খুশিতে রসগোল্লা খাওয়া চলছে বেশ। তবে ঢাকায় মিষ্টি বিতরণ না হলেও পুলকিত হতে শুরু করেছেন অনেকে।

ভাবভঙ্গিতে মনে হচ্ছে সৌরভের এই বিজয় যেন বাংলাদেশেরই কিছু! চলুন শুনি, সৌরভ গাঙ্গুলির ভারতীয় ক্রিকেট বোর্ডের সম্ভাব্য সভাপতি হওয়ার বিষয়টি বাংলাদেশ ক্রিকেট বোর্ড কিভাবে দেখছে?

বিসিবির মুখপাত্র হয়ে মিডিয়া কমিটির চেয়ারম্যান এবং বোর্ডের পরিচালক জালাল ইউনুস এই প্রশ্নের উত্তরে যা বললেন তার পুরোটাই এমন-‘বিসিসিআইয়ের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সম্পর্কটা বেশ ভাল। যারা এখন বিসিসিআইয়ে আছেন তাদের সঙ্গেও সম্পর্কটা ভাল। আগে যারা ছিলেন তাদের সঙ্গেও এমন ভাল সম্পর্কই ছিল আমাদের। সৌরভ গাঙ্গুলি বাঙালি এবং একজন সাবেক ক্রিকেটার, সেজন্য নিঃসন্দেহে বাড়তি একটা সুবিধা আমরা পাবো। তার সঙ্গে কোন একটা ইস্যু নিয়ে আলাপ আলোচনা করতে আমরা একটু বেশি স্বাচ্ছন্দ্য বোধ করব। কারণ সে একজন বাঙালি এবং সাবেক ক্রিকেটার। আর এখানে (বাংলাদেশে) অনেকের সঙ্গে তার ব্যক্তিগত সম্পর্ক আছে। বাংলাদেশে অনেকবার খেলে গিয়েছেন। হি ইজ ভেরি ইয়াং। আমাদের এখানে তার একটা আত্মার সম্পর্ক আছে। এগুলো নিঃসন্দেহে কাজে লাগবে। এর আগে আমরা ভারতের বিপক্ষে যে খেলাগুলো পাইনি, হয়তো দ্বিপাক্ষিক সিরিজ, জুনিয়র পর্যায়ে যদি কোন ক্রিকেট সিরিজ বিনিময় প্রোগাম থাকে, সেগুলো নিয়ে আমরা ফ্রি-লি আলোচনা করতে পারব-এই সুবিধা আছে।’

সৌরভ বাঙালি বলে যে বাড়তি আবেগের ছড়াছড়ি দেখা যাচ্ছে, সেটা না আবার মিইয়ে যায় যখন স্বার্থের প্রশ্নে গাঙ্গুলির সব সিদ্ধান্ত যদি ভারতের অনুকূলেই যায়!

ভারত তো তার দেশের স্বার্থ রক্ষার জন্যই সৌরভকে ‘ক্রিকেট বস’ বানাচ্ছে!

আরও পড়ুন-

ভারতীয় ক্রিকেটের নতুন ‘বস’ সৌরভ গাঙ্গুলি!

দ্বায়িত্বটাকে চ্যালেঞ্জ হিসেবেই নিচ্ছেন সৌরভ

এ সম্পর্কিত আরও খবর