বাংলাদেশের বিপক্ষেও খেলছেন না ধোনি!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 03:21:42

ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে সরিয়ে নিয়েছিলেন নিজেকে। বিশ্বকাপের পরই দুই মাসের ছুটি নিয়ে টেরিটোরিয়াল আর্মির সঙ্গে সীমান্তরক্ষার কাজে ব্যস্ত রেখেছেন নিজেকে। সেই ছুটি শেষ হলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দেখা যায়নি মহেন্দ্র সিং ধোনিকে। এবার বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজ থেকেও নিজেকে সরিয়ে নিচ্ছেন ভারতের সাবেক এই অধিনায়ক!

আসলে কী চাইছেন ‘ক্যাপ্টেন কুল’? অবসরে যাচ্ছেন না কিন্তু বিশ্রাম থেকে ফিরছেনও না। প্রশ্নের উত্তর খুঁজতেই ব্যস্ত ভারতীয় গণমাধ্যম। ভক্তরাও বুঝতে পারছেন না ধোনি আসলে কবে ফিরবেন?

তার এমন সিদ্ধান্তের পর গুঞ্জন জোরালো হচ্ছে তবে কি এভাবেই অবসর নিয়ে ফেলবেন ধোনি? ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও বসে নেই। তার উত্তরসূরি হিসেবে রিশব পান্থকে খেলিয়ে যাচ্ছে। যদিও তার পারফরম্যান্স তেমন আহমরি নয়। তবে তার প্রতিভায় বিশ্বাস আছে নির্বাচকদের। এ অবস্থায় পান্থকে তিন ফরম্যাটেই উইকেটকিপার করার কথাও ভাবছে তারা।

এরমধ্যে ভারতের গণমাধ্যম জানাচ্ছে, ধোনি বোর্ডকে জানিয়েছেন-আগামী নভেম্বর পর্যন্ত ছুটিতে থাকতে চান তিনি। তার মানে বাংলাদেশের ভারত সফরেও দলে থাকবেন না এই উইকেটকিপার-ব্যাটসম্যান। আগামী ৩ নভেম্বর টি-টোয়েন্টি ম্যাচে টাইগারদের ভারত সফর শুরু হবে। সফরে স্বাগতিকদের সঙ্গে বাংলাদেশ দল তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলবে।

বাংলাদেশ সিরিজই নয়, ঘরোয়া ক্রিকেটে বিজয় হাজারে ট্রফিতেও ঝাড়খণ্ডের তারকা ধোনি খেলতে চাইছেন না। আগামী ডিসেম্বরে জাতীয় দলে যোগ দেওয়ার কথা নাকি ভাবছেন মাহি। যদিও এনিয়ে সরাসরি কিছুই বলছেন না ৩৮ বছর বয়সী সাবেক এই অধিনায়ক।

এ সম্পর্কিত আরও খবর