অনূর্ধ্ব-২৩ দল নিয়ে আশাবাদী নির্বাচক হাবিবুল বাশার

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 19:28:21

টেলিফোনের ওপার থেকে হাবিবুল বাশার যা বললেন তাতে আশার বাণীই বেশি শোনা গেল-‘এরকম সফর আমাদের সামনের দিনের ক্রিকেটের জন্য অনেক গুরুত্বপূর্ণ। ভবিষ্যতের জাতীয় দলের ক্রিকেটার পাওয়ার বড় মঞ্চ হতে পারে এসব সফর।’

ক্রিকেট নির্বাচক হাবিবুল বাশার সুমন অনূর্ধ্ব-২৩ দল প্রসঙ্গে এই কথাগুলো বলছিলেন। ভারতে পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলার সুচি নিয়ে বাংলাদেশ অনূর্ধ্ব দলে মঙ্গলবার সকালে ভারতের ফ্লাইট ধরেছে। তার আগে বার্তা টোয়েন্টিফোরের সঙ্গে টেলিফোনে এই সফরের গুরুত্ব বোঝাচ্ছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক এবং বর্তমানে ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার।

সফরটা গুরুত্বপূর্ণ। কার পারফরমেন্স কেমন হয়, সেটা স্বচোখে দেখার জন্য দলের সঙ্গে এই সফরে গেছেন হাবিবুল বাশার নিজেও। দেশের জাতীয় দলের যে খেলা চলছে সেটা পর্যবেক্ষণের জন্য রয়েছেন প্রধান নির্বাচকর মিনহাজুল আবেদিন নান্নু। হাবিবুল বলছিলেন-‘ এই দলের বেশ কয়েকজন ক্রিকেটার জাতীয় দলের হয়েও বিভিন্ন ফরমেটে খেলেছে। ভারতে আমরা যে দলের বিপক্ষে পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলবো, সেই দলটিও বেশ শক্তিশালী। এই ম্যাচগুলোতে খেলে ভালো অভিজ্ঞতা নিয়ে ফিরতে পারবে আমাদের ক্রিকেটাররা।’

উত্তর প্রদেশের লখনৌ একানা ক্রিকেট স্টেডিয়ামে হবে এই পাঁচ ওয়ানডে ম্যাচ। ১৯ সেপ্টেম্বর প্রথম ম্যাচ শুরু হবে। ২৭ সেপ্টেম্বর বাংলাদেশ দলকে শেষ ওয়ানডে ম্যাচে নামবে।

অনূর্ধ্ব-২৩ দলের সঙ্গে স্পিন বোলিং কোচ হিসেবে সফরে থাকছেন ওয়াহিদুল গনি এবং পেস বোলিং কোচ হিসেবে গেছেন সাইফুল ইসলাম। দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন অলরাউন্ডার সাইফ হাসান।

আরও পড়ুন-

সাইফের নেতৃত্বে ভারত সফরে অনূর্ধ্ব-২৩ দল

এ সম্পর্কিত আরও খবর