মুগ্ধতা ছড়ালেন ফাতি

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 18:27:36

এখনো কৈশোরের চাঞ্চল্য লেগে আছে তার চোখে মুখে। এই বয়সে অনূর্ধ্ব দলেই খেলার কথা ছিল। কিন্তু আনসু ফাতি উঠে এসেছেন মূল দলে। আর ফিরেই ঝড় তুলছেন বার্সেলোনার নতুন এই সেনসেশন। এইতো শনিবার রাতে বল পায়ে ম্যাজিক দেখালেন তিনি। শুধু গোল করাই নয়, করালেনও।  তার পাশাপাশি ফিরেই জোড়া গোল করলেন লুইস সুয়ারেস।

তাদের দাপটেই ভালেন্সিয়াকে ৫-২ গোলে হারাল বার্সেলোনা। বার্সার হয়ে অন্য দুটি গোল করেছেন ফ্রেংকি ডি ইয়ং ও জেরার্ড পিকে।

এই ম্যাচের আগেই নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যান ফাতি। লা লিগায় কাতালান ক্লাবটির হয়ে সবচেয়ে কম বয়সে  গোল করার রেকর্ড গড়েন। এদিনও চমক থাকল তার পায়ে। খেলা শুরুর দুই মিনিটেই দলকে এগিয়ে দেন তিনি।



সপ্তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সা। ফাতির পাস থেকে বল পেয়ে নিশানা খুঁজে নেন ডি ইয়ং। এই সাফল্যে আরেকটি রেকর্ড গড়া হয়ে গেল ফাতির। একবিংশ শতাব্দীতে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে লা লিগার কোনো ম্যাচে গোল করলেন ও করালেন ১৬ বছর ৩১৮ দিন বয়সী এই বিস্ময় বালক।

চোটের কারণে মাঠের বাইরে থাকা লিওনেল মেসির অভাবটা এদিন টের পাওয়া যায়নি। নিয়মিত বিরতিতেই গোল পেয়েছে দল। পিকেও সামিল হয়েছেন গোল উৎসবে। ম্যাচের ৬১তম মিনিটে আফ্রিকার গিনি বিসাওয়ের ফুটবলার ফাতির বদলে মাঠে নামেন সুয়ারেস। আর ফিরেই পেলেন জোড়া গোল।

অবশ্য এরমধ্যে দুটো গোল হজম করেছে বার্সেলোনাও। তাতে অবশ্য তেমন ক্ষতি হয়নি তাদের। এ অবস্থায় লা লিগায় ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে কাতালান ক্লাবটি। আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৯। রিয়াল মাদ্রিদ ৮ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে।

এ সম্পর্কিত আরও খবর