প্রথমবারের মতো টেস্টে গিল, রাহুল বাদ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-21 18:03:48

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে ভারতের দলে জায়গা পেয়েছেন সুবমান গিল। এবারই প্রথম লাল বলের লড়াইয়ের জন্য ডাক পেলেন তিনি। তবে স্কোয়াড থেকে ছিটকে গেছেন লোকেশ রাহুল।

গত বছর ওভালে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি হাঁকানোর পর থেকে হারানো ফর্ম খুঁজে ফিরছেন রাহুল। তার ব্যাটিং পারফরম্যান্স এতোটাই বাজে যাচ্ছে যে একটি হাফ-সেঞ্চুরিও হাঁকাতে পারেননি তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে করেন ৪৪ ও ৩৮। দ্বিতীয় ম্যাচে বড় স্কোর গড়তে ব্যর্থ হন।

দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে প্রথম আন-অফিসিয়্যাল টেস্টে ৯০ ও ৫ রানের স্কোর গড়ে নির্বাচকদের নজর কাড়েন গিল। পুরস্কার হিসেবে এবার পেলেন ক্রিকেটের দীর্ঘতম সংস্করণে অভিষেকের সুযোগ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি টেস্ট খেলবে ভারত। ২ অক্টোবর প্রথম টেস্ট গড়াবে বিশাখাপত্তমে। পুণেতে দ্বিতীয় টেস্ট শুরু ১০ অক্টোবর। রাঁচিতে তৃতীয় ও শেষ টেস্ট খেলতে দুদল মাঠে নামবে ১৯ অক্টোবর।

টেস্ট সিরিজের আগে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ শুরু ১৫ সেপ্টেম্বর থেকে।

ভারতীয় টেস্ট স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারি, রিশব পান্থ, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ সামি, জাসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা ও সুবমান গিল।

 

এ সম্পর্কিত আরও খবর