সন্ত্রাসী হামলার হুমকিতে অনিশ্চিত শ্রীলঙ্কার পাকিস্তান সফর

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-27 13:48:16

পাকিস্তান সফরের সময়সূচি ঠিক করে ফেলেছে শ্রীলঙ্কা। দলও ঘোষণা করেছে তারা। কিন্তু শেষ দিকে এসে সন্ত্রাসী হামলার হুমকির খবর আসায় অনিশ্চিত হয়ে গেছে লঙ্কান টিমের পাকিস্তান সফর।

পাকিস্তান সফরকালে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলা হতে পারে এমন বিশ্বাসযোগ্য তথ্য পেয়েছে দেশটির প্রধানমন্ত্রীর দফতর। তথ্যটা টেলিযোগাযোগ এবং বৈদেশিক কর্মসংস্থান ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাধ্যমে এসএলসির কাছে পাঠায় প্রধানমন্ত্রীর দফতর।

হুমকির খবর পেয়েই তার সত্যতা যাচাই করতে নেমে পড়েছে শ্রীলঙ্কান সরকার। পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি পুনর্মূল্যায়ন করার জন্য শ্রীলঙ্কান সরকারের কাছে সহায়তা চেয়েছে দেশটির সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (এসএলসি)।

পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করে এর আগে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) জানিয়ে ছিল সফর নিরাপদই হবে। কিন্তু নতুন করে সুনির্দিষ্ট ভাবে শ্রীলঙ্কা দলের ওপর হামলার হুমকি পাওয়ায় ভয়টা বেড়ে গেছে।

২০০৯ সালে পাকিস্তান সফরকালে লাহোরে সন্ত্রাসী হামলার শিকার হয়ে ছিল শ্রীলঙ্কার ক্রিকেট টিম। ভয়াবহ সেই হামলায় আটজন নিহত হয়। শ্রীলঙ্কান ক্রিকেটারসহ আহত হয় বেশ কয়েকজন। তাই হামলার হুমকিকে বেশ গুরুত্ব দিয়েই দেখছে শ্রীলঙ্কা।

বুধবার সন্ধ্যায় হুমকির খবর পায় এসএলসি। তার আগে বিকেলেই লাহিরু থিরিমান্নে ও দাসুন শানাকার নেতৃত্বে ওয়ানডে ও টি-টুয়েন্টি দল ঘোষণা করে শ্রীলঙ্কা।

নিরাপত্তাহীনতার কারণে লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুস ও দিমুথ করুনারত্নেদের মতো দশজন তারকা ক্রিকেটার পাকিস্তান সফর থেকে অবশ্য আগেই নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন। যারা পাকিস্তান যেতে রাজি হয়েছেন হুমকির খবর শুনে এখন তারাও বেঁকে বসতে পারেন।

২৭, ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর করাচির মাঠে গড়ানোর কথা তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। লাহোরে সমান সংখ্যাক টি-টুয়েন্টি ম্যাচ হওয়ার কথা ৫, ৭ ও ৯ অক্টোবর। ডিসেম্বরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তান আয়োজন করতে চায় টেস্ট সিরিজ।

 থিরিমান্নে-শানাকার নেতৃত্বে পাকিস্তান যাচ্ছে শ্রীলঙ্কা

লঙ্কান ক্রিকেটারদের কোনো চাপ দেয়নি ভারত

মালিঙ্গা-ম্যাথুসদের পাকিস্তান সফরে ভারতের হুমকি!

এ সম্পর্কিত আরও খবর