ওপেনিং জুটিতে বদল, বাংলাদেশের চাই আরও ৩৬৮ রান

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম, চট্টগ্রাম থেকে | 2023-08-16 00:16:20

টার্গেট ৩৯৮ রান। চট্টগ্রাম টেস্ট জয়ের জন্য এই বিশাল টার্গেটের পেছনে ছুটতে নামা বাংলাদেশ দল চতুর্থদিনের লাঞ্চ বিরতিতে গেলো কোনো ক্ষতি ছাড়াই। দ্বিতীয় ইনিংসে লাঞ্চের আগে মাত্র ৯ ওভার খেলে বাংলাদেশ। এই সময়ে কোন ক্ষতি ছাড়াই তুলে ৩০ রান।
 
ম্যাচ জিততে হলে এখনো বাংলাদেশের প্রয়োজন ৩৬৮ রান। হাতে সময় বাকি দেড়দিন। সেশনের হিসেবে আরো ৫ সেশন। হাতে সময় আছে প্রচুর। উইকেটও সবগুলোই অক্ষত।

পারবে বাংলাদেশ রান তাড়া করে টেস্ট জয়ের নিজেদের রেকর্ড বদলে দিতে। চতুর্থ ইনিংসে রান তাড়া করে ম্যাচ জেতার বাংলাদেশের পেছনের রেকর্ড ছিলো ২১৫ রানের।
 
ওপেনিং জুটিতে বদল এনে এই ইনিংসে খেলছে বাংলাদেশ। ওপেনার সাদমান ইসলামের সঙ্গে ইনিংস সূচনা করতে নেমেছেন লিটন দাস। প্রথম ইনিংসে শূন্য রানে আউট হওয়া সাদমান দ্বিতীয় ইনিংসে করেন ২৭ বলে ২১ রান। লিটন দাসও ২৭ বল খেলার সুযোগ করেন। অপরাজিত রয়েছেন তিনি ৯ রান নিয়ে।

শুরুর ৯ ওভারে বাংলাদেশ তাদের ৩০ রানের মধ্যে বাউন্ডারি হাঁকিয়েছে ৩টি। এই তিনটি বাউন্ডারিই আসে ওপেনার সাদমান ইসলামের ব্যাট থেকে।
 
এর আগে চতুর্থদিনের সকালে আফগানিস্তান তাদের দ্বিতীয় ইনিংসে থেমে যায় ২৬০ রানে। বৃষ্টির কারণে সকালে নির্ধারিত সময়ের প্রায় দু’ঘন্টা পরে চতুর্থদিনের খেলা শুরু হয়। এই সময়ে ২৩ মিনিটে আফগানিস্তান তাদের আগের দিনের সঞ্চয়ের সঙ্গে আর মাত্র ২৩ রান তুলে অলআউট হয়।

সংক্ষিপ্ত স্কোর: আফগানিস্তান ৩৪২/১০ ও ২৬০/১০। বাংলাদেশ ২০৫/১০ ও ৩০/০

এ সম্পর্কিত আরও খবর