পুরস্কারের ট্রফি বুঝে নিলেন মেসি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 22:52:14

কোপা আমেরিকায় পারফরম্যান্সের জন্য লিওনেল মেসি ব্যালন এদুকেতিভো দি স্কোলাস অ্যাওয়ার্ড জিতে নিয়েছেন গত জুলাইতে। কিন্তু ব্যস্ততার কারণে এতো দিন পুরস্কারের ট্রফিটি নেওয়া হয়নি আর্জেন্টাইন এ সুপারস্টারের।

অবশেষে সোমবার রাতে (৩ সেপ্টেম্বর) পোপ ফ্রান্সিস স্কোলাস ওকারেন্তেস ফাউন্ডেশনের কাছ থেকে পুরস্কারটি বুঝে নিলেন ফুটবল জাদুকর মেসি।

প্রিয় জন্মভূমি আর্জেন্টিনাকে এবারের কোপা আমেরিকার সেমিফাইনালে পৌঁছে দেন মেসি। সুবাদেই পেলেন এ পুরস্কার। তবে ফাইনালে উঠার লড়াইয়ে তার দল হেরে যায় স্বাগতিক ব্রাজিলের কাছে।

এক অনুষ্ঠানের মাধ্যমে মেসির হাতে মোজাম্বিকের চিকোমো সম্প্রদায়ের ছেলেদের তৈরি ও ভ্যাটিকান সিটির পোপ ফ্রান্সিসের আশীর্বাদপুষ্ট ট্রফিটি তুলেন দেন ফাউন্ডেশনের ওয়ার্ল্ড ডিরেক্টর হোসে মারিয়া দেল কোরাল।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার্সেলোনার ভাইস-প্রেসিডেন্ট জর্দি কার্দোনার। এফসি বার্সেলোনার সঙ্গে স্কোলাসের সম্পর্ক পুরনো। বার্সা ফাউন্ডেশনও অনেক দিন ধরেই স্কোলাসের সঙ্গে কাজ করে যাচ্ছে কাতালান স্কুলগুলোতে।

মেসিকে বেছে নিতে স্কোলাস নেটওয়ার্কের কয়েক হাজার শিশু ও ১৯০টি দেশের ৫ লাখের অধিক প্রতিষ্ঠান ভোট দিয়েছে। ৩৪.৩৮ শতাংশ ভোট পেয়ে সেরা নির্বাচিত হন ভিনগ্রহের এ ফুটবলার।

এ সম্পর্কিত আরও খবর