বিশ্বকাপের পর সাকিব অনুশীলনে, এই প্রথম

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 23:32:55

একটু দেরিতে যারা মাঠে এলেন উৎসুক সেই সাংবাদিকদের সবারই একই প্রশ্ন। একই খোঁজ-সাকিব কি অনুশীলনে আসেননি?

এসেছেন। সবার আগে ব্যাটিং অনুশীলন সেরে সাকিব ততক্ষণে ড্রেসিংরুমে বিশ্রামেও চলে গেছেন। সূচি অনুযায়ী শনিবার, ২৪ আগস্ট মিরপুরের ক্রিকেটারদের কন্ডিশনিং ক্যাম্পে ফিটনেস এবং ফিল্ডিং অনুশীলনের কথাই ছিলো। কিন্তু কন্ডিশনিং ক্যাম্পে দারুণ সিরিয়াস সব ক্রিকেটার। ফিটনেস এবং ফিল্ডিং সেশন শেষে বেশ কয়েকজন লম্বা সময় ধরে ব্যাটিং অনুশীলনেও মনোযোগ দিলেন।

সেই ‘ক্লাসের’ সবচেয়ে মনোযোগী ছাত্র সাকিব আল হাসান। আজকাল যে ব্যাট হাতেই বেশি চমক দেখাচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। শেষ হওয়া বিশ্বকাপেই সেই প্রমাণ রেখেছেন সাকিব।



৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র ম্যাচের টেস্ট সিরিজ। সেই টেস্টেও যেন ব্যাট হাতে নিজেকে ‘হেভিওয়েট’ হিসেবে মেলে ধরা যায়- সেই পরিকল্পনা নিয়েই ব্যাটিংয়ে বাড়তি মনোযোগ বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কের।

বিশ্বকাপ শেষে শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে যাননি সাকিব। বিশ্রাম চেয়েছিলেন। বিসিবি তাকে সেই বিশ্রামের অনুমোদন দেয়। ঈদের আগেভাগে শুরু হওয়া কন্ডিশনিং ক্যাম্পেও যোগ দিতে পারেননি হজ পালনের কারণে। পবিত্র হজ পালন শেষে দেশে ফিরে দিন কয়েকের জন্য সাকিব আমেরিকা যান। সেখানেই তার স্ত্রী-কন্যা রয়েছে। পরিবারকে সময় দেয়ার পর এবার পুরোপুরি মনোযোগী হতে যাচ্ছেন ক্রিকেটে।


 
বিশ্বকাপের পর এই প্রথম সাকিবকে দেখা গেলো জাতীয় দলের ক্যাম্পে, অনুশীলনে, টিম ম্যানেজমেন্টের সঙ্গে বৈঠকেও।

লম্বা সময় ধরে সাকিব ব্যাটিং করলেও ফিল্ডিং সেশনে যোগ দেননি। দলের থিঙ্ক ট্যাঙ্কদের সঙ্গে বৈঠক করেন। নতুন কোচ এবং বাকি কোচিং স্টাফদের সঙ্গে পরিচিত হন।

এ সম্পর্কিত আরও খবর