৫০০ ও ২৫০ উইকেটের ক্লাবে সাউদি-বোল্ট

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-27 16:06:44

কলম্বো টেস্টে নতুন এক মাইলফলক স্পর্শ করলেন টিম সাউদি। পৌঁছে গেলেন আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০ উইকেট শিকারের ক্লাবে। তার সঙ্গে ট্রেন্ট বোল্ট গড়েছেন আরেক কৃতিত্ব। টেস্ট ক্রিকেটে ২৫০ উইকেটের মালিক বনে গেছেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে ৪৯৮ উইকেট নিয়ে কলম্বোতে খেলতে নামেন সাউদি। ম্যাচের দ্বিতীয় দিনে লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে ও নিরোশান ডিকভেলাকে সাজঘরের পথ ধরিয়ে দিয়ে ক্যারিয়ারের ৫০০ উইকেট শিকারের মাইলফলকে পৌঁছে যান ডানহাতি এ পেসার।

নিউজিল্যান্ডের তৃতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০ উইকেট পেলেন সাউদি। এ তালিকায় তার স্বদেশীদের মধ্যে রয়েছেন ড্যানিয়েল ভেট্টোরি (৬৯৬) এবং স্যার রিচার্ড হ্যাডলি (৫৮৯)। আর বিশ্বের ৩৪তম বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০ উইকেট শিকারি এখন তিনি।

অন্য দিকে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরুর আগে ক্রিকেটের দীর্ঘতম সংস্করণে বোল্টের উইকেট ছিল ২৪৯। অ্যাঞ্জেলো ম্যাথুসকে ফিরিয়ে টেস্ট ক্রিকেটে নিজের ২৫০ উইকেট পূর্ণ করেন। পরে কুশল পেরেরার উইকেটও নেন তিনি। টেস্টে তার উইকেট এখন ২৫১।

লাল বলের ক্রিকেটে ২৫০ উইকেট শিকারে বোল্ট তৃতীয় কিউই বোলার। তার আগে রয়েছেন স্যার রিচার্ড হ্যাডলি (৪৩১) ও ড্যানিয়েল ভেট্টোরি ।

প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও বৃষ্টি এসে হানা দিয়েছে কলম্বোর পি সারা ওভালে। শ্রীলঙ্কা ৬৬ ওভারে ৬ উইকেটে ১৪৪ রান সংগ্রহ করে মধ্যাহ্ন ভোজে গেলে ফের বৃষ্টি শুরু হয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত খেলা শুরু হয়নি। 

করুনারত্নে ৬৫ আর কুসল মেন্ডিস ৩২ রান করেন সাজঘরে ফেরার আগে। ধনাঞ্জয়া ডি সিলভা ৩২ রানে এখনো ব্যাটিংয়ে আছেন। তাকে সঙ্গ দিচ্ছেন দিলরুয়ান পেরেরা। তার সংগ্রহ ৫।

দ্বিতীয় দিনে স্বাগতিকদের হারানো চারটি উইকেট ভাগ করে নেন বোল্ট ও সাউদি।

তার আগে ৩৬.৩ ওভারে ২ উইকেটে ৮৫ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে লঙ্কানরা।

 

 

এ সম্পর্কিত আরও খবর