হাসান আলি এখন ভারতের ‘জামাই’

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 21:18:02

সানিয়া মির্জাকে বিয়ে করে ভারতের ‘জামাই’ বনে গেছেন শোয়েব মালিক। তার মতো ভারতীয় মেয়ে বিয়ে করেছেন জহির আব্বাস ও মহসিন খানও। তাদের দেখানো পথে হেঁটে পাকিস্তানের চতুর্থ ক্রিকেটার হিসেবে এবার ভারতের ‘জামাই’ হয়ে গেলেন হাসান আলিও।

পাকিস্তানের এ ক্রিকেটার ব্যাচেলর জীবনের ইতি টেনে হলেন সংসারী। ভারতীয় কনে সামিয়া আর্জুকে বিয়ে করে পা রাখলেন জীবনের দ্বিতীয় ইনিংসে। মঙ্গলবার (২০ আগস্ট) দুবাইতে বিয়ের আনুষ্ঠানিকতা সারেন তিনি।

বিয়ের অনুষ্ঠানের আগেও চমক দেখান হাসান আলি। মেহেদির দিন মরুভূমিতে সঙ্গীদের নিয়ে উইকেট শিকারের পর নিজের উদযাপনভঙ্গিটা করে দেখান তিনি। সে ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভারতীয় ক্রিকেটারদের দাওয়াতও দিয়ে ছিলেন পাকিস্তানের এ পেসার।

ভারতের এক বিশ্ববিদ্যালয় থেকে বিমানচালনাবিদ্যায় পড়াশুনা করেছেন হরিয়ানার ২৬ বছরের সামিয়া। ফ্লাইট ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করেন এমিরেটস এয়ারলাইনসে। সে সুবাদে বসবাস করেন দুবাইতে। তবে সামিয়ার পরিবার থাকে নয়াদিল্লীতে।

দুবাইতে ঘনিষ্ঠ এক বন্ধুর মাধ্যমে সামিয়ার সঙ্গে হাসানের প্রথম দেখা। সেই সূত্র ধরে একে অন্যকে ভালো লাগার শুরু। পরে সম্পর্ক গড়ায় পরিণয়ে।

৯ টেস্ট, ৫৩ ওয়ানডে খেলা হাসান আলি ২০১৭ সালে পাকিস্তানের চ্যাম্পিয়নস ট্রফি জয়ে রাখেন অগ্রণী ভূমিকা। কিন্তু কিয়েক বছর ধরে ফর্ম হারিয়ে ফেলেছেন তিনি। ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে ওয়ানডে বিশ্বকাপেও বল হাতে নিজেকে ফিরে পেতে লড়াই করেছেন তিনি। সে কারণে টুর্নামেন্টের মাঝ পথে বাদ পড়েন দল থেকে।

এ সম্পর্কিত আরও খবর