বাংলাদেশ সফরের আফগানিস্তান দল ঘোষণা

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-06 08:50:31

আসছে মাসেই বাংলাদেশে ব্যস্ত সময় কাটাবে আফগানিস্তান ক্রিকেট দল। একটি টেস্ট খেলেই লড়বে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজে। যেখানে টাইগাররা ছাড়াও আছে জিম্বাবুয়ে। এই দুই সিরিজের জন্য মঙ্গলবার দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। রশিদ খানের নেতৃত্বে ঢাকায় আসছে আফগানরা।

বিশ্বকাপে ভরাডুবির পরই নেতৃত্ব হারিয়েছেন গুলবদিন নাইব। রশিদ খান এখন তিন ফরম্যাটেরই অধিনায়ক। সফরের দলে অবশ্য তেমন চমক নেই। টেস্ট দলে জায়গা হারিয়েছেন মুজিব উর রহমান। তবে টি-টুয়েন্টি আছেন এই স্পিনার।

দুই ফরম্যাটের দলে আছেন রশিদ খান, মোহাম্মদ নবি আর অভিজ্ঞ আসগর আফগান। নিষেধাজ্ঞার কারণে সংগতভাবেই দলে নেই উইকেটকিপার-ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। টেস্টে উইকেটকিপার ইকরাম আলি খিল। আর টি-টুয়েন্টিতে রহমানউল্লাহ গুরবাজ।

সবকিছু ঠিক থাকলে ৩০ আগস্ট ঢাকা আসবে আফগানিস্তান ক্রিকেট দল। ৫ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু সিরিজের প্রথম টেস্ট। এরপর ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ শুরু ১৩ সেপ্টেম্বর।

একমাত্র টেস্টের দল
রশিদ খান, আসগর আফগান, মোহাম্মদ নবি, ইব্রাহিম জাদরান, ইহসানউল্লাহ জানাত, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, ইকরাম আলি খিল, জহির খান, জাভেদ আহমাদি, সায়েদ শিরজাদ, ইয়ামিন আহমাদজাই, আফসার জাজাই, কাইস আহমেদ ও শাপুর জাদরান।

ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের দল-
রশিদ খান, আসগর আফগান, মোহাম্মদ নবি, হযরতউল্লাহ জাজাই, নাজিব তারাকাই, মুজিব উর রহমান, শরাফুদ্দিন আশরাফ, নাজিবউল্লাহ হাদরান, শহিদউল্লাহ কামাল, করিম জানাত, গুলবদিন নাইব, ফরিদ আহমেদ মালিক, শফিকউল্লাহ শাফাক, ফাজাল নিয়াজাই, দাওলাত জাদরান, রহমানউল্লাহ গুরবাজ ও নাভিন উল হক।

এ সম্পর্কিত আরও খবর