৮.৫ মিলিয়ন ইউরোতে বায়ার্নে কুতিনহো

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-23 10:28:12

বার্সেলোনা ছেড়ে ধারে বায়ার্ন মিউনিখে যাচ্ছেন ফিলিপ্পে কুতিনহো। খবরটা আগেই জানাজানি হয়েছে। কিন্তু চুক্তির বিস্তারিত কিছুই জানায়নি কোনো পক্ষ। এবার খবরটা নিশ্চিত করেছে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ।

চলতি মৌসুমের শেষ পর্যন্ত ধারে বাভারিয়ানদের হয়ে খেলবেন ব্রাজিলিয়ান এ প্লেমেকার। ২০১৯-২০ মৌসুমের জন্য কুতিনহোকে দলে ভেড়াতে জার্মান চ্যাম্পিয়নদের খরচ হচ্ছে ৮.৫ মিলিয়ন ইউরো (৭.৭৮ মিলিয়ন পাউন্ড)।

বার্সেলোনা আরো নিশ্চিত করেছে, চলতি মৌসুম শেষে ১২০ মিলিয়ন ইউরোতে (১০৯.৮৪ মিলিয়ন পাউন্ড) আক্রমণাত্মক মিডফিল্ডার কুতিনহোকে স্থায়ী ভাবে রেখে দেওয়ার সুযোগও রয়েছে বায়ার্নের সামনে।

অ্যালিয়াঞ্জ এরেনার স্পোর্টিং ডিরেক্টর হাসান সালিহামিদজিক জানান, ‘বার্সেলোনার সঙ্গে আলোচনার সময় ফিলিপ্পে কুতিনহো আমাদের স্পষ্ট করে জানিয়েছে, সে বায়ার্ন মিউনিখে স্থায়ী হতে ইচ্ছুক।’ আসলে লিওনেল মেসির ছায়া থেকে সরতেই বুন্দেসলিগায় গেলেন কুতিনহো।

সঙ্গে কুতিনহোর প্রশংসাও করেন সালিহামিদজিক, ‘অসাধারণ সামর্থ্য নিয়ে বিশ্বমানের একজন ফুটবলার সে। আক্রমণভাগে নিজেকে মানিয়ে নিতে সক্ষম।’

বার্সায় নাম লেখানোর পর থেকে ২১ ম্যাচে ৭৬ গোল করেন ২৭ বছরের কুতিনহো। তবে শুক্রবার লা লিগার প্রথম ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে বার্সার হারের ম্যাচে মাঠে ছিলেন না তিনি।

২০১৮ সালের জানুয়ারিতে ১৪২ মিলিয়ন পাউন্ডে লিভারপুলের সঙ্গে সম্পর্ক চুকিয়ে ন্যু ক্যাম্পে যান কুতিনহো।

এ সম্পর্কিত আরও খবর