সেকেন্ডের বদলে টেস্টে ক্লাসেন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-23 22:44:58

ইনজুরির কারণে ভারত সফরে যাচ্ছেন না রুদি সেকেন্ড। খেলা হচ্ছে না তার টেস্ট সিরিজে। তাই এ উইকেটরক্ষকের বদলে দলে ডাক পেয়েছেন হেনরিক ক্লাসেন। ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) খবরটা নিশ্চিত করেছে। তবে তার ইনজুরি নিয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

অক্টোবরে ভারতের মাটিতে তিন টেস্টের সিরিজের জন্য ঘোষিত দলে অন্যান্য নতুন ক্রিকেটারদের সঙ্গে জায়গা করে নিয়ে ছিলেন সেকেন্ডও। কিন্তু দক্ষিণ আফ্রিকা এ দলের হয়ে অনুশীলনের সময় চোট পান তিনি।

চোট কাটিয়ে উঠতে এখন সেকেন্ডকে অস্ত্রোপচার করাতে হবে। তাই ভারত সফর থেকে ছিটকে গেছেন তিনি। দলে তার জায়গাটা এখন দখল করবেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান হেনরিক ক্লাসেন।

ভারপ্রাপ্ত সিএসএ ডিরেক্টর অব ক্রিকেট কোরি ফন জিল বলেন, ‘দক্ষিণ আফ্রিকার ‘এ’ দলের ওয়ানডে স্কোয়াডে আছেন ক্লাসেন। চার দিনের সিরিজে এখন সেকেন্ডের জায়গাটা পাবেন তিনি। এটাই হবে তার প্রোটিয়া টেস্ট সিরিজের প্রস্তুতি।’

বিশাখাপত্তমে টেস্ট সিরিজ শুরু হবে ২ অক্টোবর থেকে। ১০ অক্টোবর দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে পুনেতে। তৃতীয় ও শেষ টেস্ট (১৯-২৩ অক্টোবর) হবে রাঁচিতে।

টেস্ট সিরিজের আগে দক্ষিণ আফ্রিকা তিনটি টি-টুয়েন্টি খেলবে ১৫-২২ সেপ্টেম্বর পর্যন্ত। সঙ্গে ২৯ আগস্ট থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণ আফ্রিকা ‘এ’ দল পাঁচটি ওয়ানডে খেলবে ভারত ‘এ’ দলের বিপক্ষে।

১৪ ওয়ানডে ও নয়টি টি-টুয়েন্টি খেললেও এখনো দক্ষিণ আফ্রিকার হয়ে টেস্টে অভিষেক হয়নি ক্লাসেনের। এবার তার অপেক্ষার প্রহর শেষ হল বলে!

এ সম্পর্কিত আরও খবর