ভারতীয় ক্রিকেটার চন্দ্রশেখর মারা গেছেন

ক্রিকেট, খেলা

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-27 09:05:53

ভারতীয় ক্রিকেট দলের সাবেক ওপেনিং ব্যাটসম্যান ভিবি চন্দ্রশেখর মারা গেছেন। বৃহস্পতিবার (১৫ আগস্ট) ভারতের চেন্নাইয়ে তার নিজ বাড়িতে ঝুলানো অবস্থায় তার মৃতদেহ পাওয়া যায়।

চেন্নাই পুলিশের ধারণা, ৫৭ বছর বয়সী ভিবি চন্দ্রশেখর আত্মহত্যা করে থাকতে পারেন।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে এ খবর জানান যে, এই ঘটনার পেছনে চন্দ্রশেখরের অর্থনৈতিক সংকট কাজ করতে পারে। তবে এখনো পর্যন্ত কোনো ধরনের চিরকুট খুঁজে পাওয়া যায়নি এবং এ বিষয়ে তদন্ত চলছে।

তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, সাবেক এই ক্রিকেটারের মালিকানাধীন তামিল নাড়ু প্রিমিয়ার লিগের দল ‘ভিবি কাঁচি ভিরানস’এর অর্থনৈতিক বোঝার কারণে এমনটি ঘটার সম্ভাবনা রয়েছে।

জানা যায়, চন্দ্রশেখর ভারতের হয়ে সাতটি একদিনের ম্যাচ খেলেছেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে এই ব্যাটসম্যানের গড় ঈর্ষণীয়, যা ৪৩ দশমিক শূন্য ৯।

চন্দ্রশেখরের মৃত্যুর খবরে ভারতীয় ক্রিকেট পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। ভারতীয় ক্রিকেটাররা টুইটারে শ্রদ্ধা জানিয়েছেন এই সাবেক ওপেনারকে। অনিল কুম্বলে, হরভজন সিং, সুরেশ রায়নারা চন্দ্রশেখরের মৃত্যুতে গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল চেন্নাই সুপার কিংসের ব্যবস্থাপক পদে তিন বছর দায়িত্ব পালন করেছিলেন চন্দ্রশেখর। এমএস ধোনিকে চেন্নাই সুপার কিংসে এনেছিলেন এই চন্দ্রশেখর।

তামিল নাড়ু প্রিমিয়ার লিগের চলমান সেশনে আনুষ্ঠানিক সম্প্রচারকারী বিশেষজ্ঞ হিসেবে দায়িত্ব পালন করছিলেন ভিবি চন্দ্রশেখর।

ভিবি চন্দ্রশেখর ৮১টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন এবং ১২৪ ইনিংসে চার হাজার ৯৯৯ রান করেছেন। এর মধ্যে সেঞ্চুরি হাঁকিয়েছেন ১০টি আর হাফ-সেঞ্চুরি ২৩টি।

১৯৮৮ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় চন্দ্রশেখরের। এর দুই বছর পর শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে, সেটিও নিউজিল্যান্ডেই, হ্যামিল্টনে।

এ সম্পর্কিত আরও খবর