কম বেতনেও বার্সায় ফিরতে রাজি নেইমার!

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 01:04:01

প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) নেইমারকে বিক্রি করতে ইচ্ছুক। তবে তার জন্য পর্যাপ্ত অর্থ চাই তাদের। তার চেয়ে বড় কথা বার্সেলোনার চেয়ে রিয়াল মাদ্রিদের কাছেই এ ব্রাজিলিয়ান স্ট্রাইকারকে বিক্রি করতে বেশি আগ্রহী ফরাসি চ্যাম্পিয়নরা।

কিন্তু নেইমার বার্সেলোনায় ফিরতে মরিয়া। যে করেই হোক পুরনো ক্লাবে যোগ দিতে চান এ তারকা ফরওয়ার্ড। প্রয়োজনে বেতন-ভাতা কম নিবেন। তবু তার ন্যু ক্যাম্পে ফেরা চাই।

গুঞ্জন পাখা মেলেছে আকাশে। বেতন ১৫ মিলিয়ন ইউরো (১৩.৭ মিলিয়ন পাউন্ড) কমিয়ে হলেও বার্সেলোনায় ফের নাম লেখাতে চান নেইমার। মানে ৩৮ মিলিয়ন ইউরো থেকে বেতন কমিয়ে ২৩ মিলিয়ন ইউরোতেও রাজি নেইমার।

লিওনেল মেসি, জেরার্ড পিকে ও লুইস সুয়ারেজ নেইমারকে দলে ডাকছেন। বার্সা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ তাদের চাওয়াটা পূরণ করতে চাচ্ছেন।

এর আগে নেইমারের বিনিময়ে ১০০ মিলিয়ন ইউরোর (৯২.৪ মিলিয়ন পাউন্ড) সঙ্গে ফিলিপ্পে কুতিনহোকে দেওয়ার প্রস্তাব দিয়েছিল কাতালানরা। ২৭ বছরের ফরওয়ার্ডকে ন্যু ক্যাম্পে ফেরানোর আলোচনায় এসেছে ইভান রাকিটিচের নামও। মনপুত না হওয়ায় প্রস্তাবটা ফিরিয়ে দিয়েছে পিএসজি।

কোচ জিনেদিন জিদানের রিয়াল অর্থের সঙ্গে দিতে প্রস্তুত গ্যারেথ বেল ও হামেশ রদ্রিগেজকে। কিন্তু পিএসজি চেয়েছে ভিনিসিয়াস জুনিয়রকে। তবে রিয়াল আলোচনায় আনেনি তার নাম। ফলে নাকচ হয়ে যায় তাদের প্রস্তাবও।

মূলত আর্থিক চাওয়াটা পূরণ না হওয়ায় পিএসজি ফিরিয়ে দিয়েছে বার্সা-রিয়াল দুদলকে।

২০১৭ সালে বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার বনে যান নেইমার। বার্সা ছেড়ে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে যোগ দেন পিএসজিতে।

এর আগে পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো জানান, নেইমারের ক্লাব বদল পর্বটা আগের চেয়ে এখন অনেক বেশি এগিয়ে গেছে।

এ কথা শুনেই রোববার নিমসের বিপক্ষে ফরাসি লিগ ওয়ানে নিজেদের উদ্বোধনী ম্যাচে নেইমারকে উদ্দেশ্য করে ‘চলে যাও’ ব্যানার নিয়ে গ্যালারিতে আসে পিএসজির ভক্তরা। ৩-০ গোলের জয়ের ম্যাচটি অবশ্য মিস করেন নেইমার। এখন পিএসজিতে একাকী চলছে তার অনুশীলন।

 

 

এ সম্পর্কিত আরও খবর