সুপার কাপও লিভারপুলের ঘরে

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 16:39:46

চ্যাম্পিয়নস লিগের পর আরো একবার শিরোপা উৎসবে মাতল লিভারপুল। নিজেদের ইতিহাসে চতুর্থ বারের মতো উয়েফা সুপার কাপ ঘরে তুলল তারা। বুধবার রাতে শ্বাসরুদ্ধকর পেনাল্টি শ্যুটআউটে চেলসিকে ৫-৪ গোলে হারিয়েছে কোচ জুর্গেন ক্লপের দল। নির্ধারিত সময়ের মহারণের ম্যাচ ছিল ২-২ গোলে থেকে যায় অমীমাংসিত। শিরোপা স্বপ্ন আসলে তখনই ভেঙে যায় চেলসি কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের।

দ্য রেড শিবিরের জয়ের নায়ক গোলরক্ষক আদ্রিয়ান কিপ্ট। টমি আব্রাহামের স্পট কিক রুখে দিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের জন্য শিরোপা নিশ্চিত করেন তিনি।

প্রতিপক্ষের পেনাল্টি রুখছেন লিভারপুলের জয়ের নায়ক আদ্রিয়ান কিপ্ট 

 

ইস্তাম্বুলের ভোডাফোন পার্কে ম্যাচের ৩৬তম মিনিটে অলিভার জিরুদের ঠাণ্ডা মাথার স্ট্রাইকে লিড পেয়ে যায় চেলসি। কিন্তু সাদিও মানের (৪৮ ও ৯৫ মিনিটে) জোড়া গোলে পরে এগিয়ে যায় লিভারপুলই।

ইনজুরি টাইমে চেলসির জোরগিনহোর (১০১ মিনিটে) নির্ভুল স্পট কিকে ম্যাচের ভাগ্য গড়ায় পেনাল্টি শ্যুটআউটে।

ইউরোপিয়ান আসরে লিভারপুল-চেলসির লড়াই ঐতিহাসিকভাবেই তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। গত দশ ম্যাচের মধ্যে তাদের একটি মাত্র ম্যাচে জয় এসেছে এক গোলের বেশি ব্যবধানে।

লিভারপুলের কোচ হিসেবে জুর্গেন ক্লপের প্রথম শিরোপা জয়ের দুই মাস পর আসল এ ট্রফি। তার অধীনেই টটেহ্যামকে ২-০ গোলে ধরাশায়ী করে চ্যাম্পিয়নস লিগ জিতে দ্য অ্যানফিল্ড শিবির। এবার নতুন মৌসুমের শুরুতেই লিভারপুলের ঘর আলোকিত রূপালি ট্রফির ঝলকে।

এ ম্যাচের মধ্য দিয়ে নতুন ইতিহাস লিখেছেন ফরাসি রেফারি স্টেফানি ফ্রাপার্ট। প্রথম নারী হিসেবে পুরুষদের মেজর ইউরোপিয়ান আসরে ম্যাচ পরিচালনা করলেন তিনি।

 

এ সম্পর্কিত আরও খবর