অনির্দিষ্টকালের জন্য বরখাস্ত শাহজাদ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 22:59:05

দেশ ছাড়ার আগে বোর্ডের অনুমতি নিতে হয় ক্রিকেটারদের। কিন্তু মোহাম্মদ শাহজাদ নিয়মটা মানেননি। আচরণবিধি অমান্য করায় এ তারকা ক্রিকেটারের চুক্তি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

ওয়ানডে বিশ্বকাপ চলাকালে শৃঙ্খলা না মানায় শাহজাদকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল এসিবি। ২০ ও ২৫ জুলাই বোর্ডের ডিসিপ্লিনারি কমিটির সঙ্গে দেখা করার কথা থাকলেও তিনি তা করেননি। তাই পরবর্তী ব্যবস্থা নিতে ঈদের ছুটি শেষে ফের বৈঠকে বসবে কমিটি।

জানা গেছে, এসিবিকে না জানিয়ে পাকিস্তানের পেশোয়ারে পাড়ি জমিয়েছেন শাহজাদ। সেখানে তাকে অনুশীলনও করতে দেখে গেছে।

গত বছর জরিমানা গুনেছিলেন। সঙ্গে বোর্ড থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, আফগানিস্তানে তাকে স্থায়ীভাবে বসবাস করতে হবে। অন্যথায় তার চুক্তি বাতিল হয়ে যেতে পারে।

অনেক আফগান সতীর্থের মতো পেশোয়ারের শরণার্থী ক্যাম্পে বেড়ে উঠেছেন শাহজাদ। বিয়েও করেন সেখানে। কিন্তু তার মা-বাবা মূলত আফগানিস্তানের নাঙ্গাহারের নাগরিক।

শাহজাদের মতো অনেক আফগান নাগরিক এক সময় শরণার্থী থাকলেও এখন পাকিস্তানের পেশোয়ারে বসবাস করছেন। এবং অস্থায়ী বাসিন্দা হিসেবে দেশটিতে নিবন্ধিত।

হাঁটুর চোটের জন্য জুনে হঠাৎ করেই বিশ্বকাপের মাঝপথে ইংল্যান্ড থেকে শাহজাদকে দেশে ফেরত পাঠানো হয়। কিন্তু এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান তা অস্বীকার করে জানান, তিনি খেলার জন্য শতভাগ ফিট। অভিযোগ করেন, বোর্ড ষড়যন্ত্র করে তাকে দল থেকে বাদ দিয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর