রেটিং দাবায় চ্যাম্পিয়ন গ্র্যান্ড মাস্টার জিয়া

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 05:10:25

শুরু থেকে শেষ পর্যন্ত একই দাপটে খেলে গেলেন তিনি। সুযোগই দিলেন না প্রতিপক্ষকে। এই সাফল্যের পথ ধরেই গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান জিতে নিয়েছেন ওয়ালটন এয়ার কন্ডিশনার আন্তর্জাতিক রেটিং দাবার শিরোপা। সাইফ স্পোর্টিং ক্লাবের এই গ্র্যান্ড মাস্টার অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। ৯ খেলায় ৮ পয়েন্ট পেয়ে শিরোপা পেলেন জিয়া।

রাজধানী ঢাকায় অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় সাড়ে সাত পয়েন্ট নিয়ে রানার-আপ হয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন। সাত পয়েন্ট করে নিয়ে এরপরই গোল্ডেন স্পোর্টিং ক্লাবের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ ও ইসফট এরিনার শরীয়তউল্লাহ।

পঞ্চম হয়েছেন গোল্ডেন স্পোর্টিং ক্লাবের তাহসিন তাজওয়ার জিয়া। এরপরই আছেন যথাক্রমে বাংলাদেশ নৌবাহিনীর ক্যান্ডিডেট মাস্টার শরীফ হোসেন, জনতা ব্যাংক ওয়েলফেয়ার সোসাইটির আবজিদ রহমান ও তিতাস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী।

আন্তর্জাতিক রেটিং দাবার বিজয়ীরা পেয়েছেন দেড় লাখ টাকা প্রাইজমানি ও পঞ্চাশ হাজার টাকার ওয়ালটন সামগ্রী।

বৃহস্পতিবার ওয়ালটন এয়ার কন্ডিশনার আন্তর্জাতিক রেটিং দাবার পুরস্কার প্রদান করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কেএম শহিদউল্যা।

৬ দিন ব্যাপী ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতির এ প্রতিযোগিতায় অংশ নিয়েছেন ৮৬ জন দাবাড়ু।

এ সম্পর্কিত আরও খবর