ডেঙ্গু সচেতনায় মুশফিকুর রহিমের ভিডিও বার্তা; আতঙ্কিত না, সচেতন হন

বিবিধ, খেলা

স্পোর্টস এডিটর,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 14:02:27

ডেঙ্গু থেকে রক্ষা পেতে সমাজের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন মুশফিকুর রহিম। জাতীয় দলের এই উইকেটকিপার কাম ব্যাটসম্যান এক ভিডিও বার্তায় এই আহ্বান জানান।

দুই মিনিট ৪৫ সেকেন্ডের সচেতনামূলক এই ভিডিও বার্তায় মুশফিক জানান-‘ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় ডেঙ্গু জ্বর খুব দ্রুত ছড়িয়ে পড়েছে। এই অবস্থায় আমাদের আতঙ্কিত না হয়ে সচেতন হওয়াটা জরুরি। ডেঙ্গু হলো এডিস মশাবাহিত একটি রোগ। এডিস মশার মাধ্যমেই এই রোগ ছড়ায়। ডেঙ্গু প্রতিরোধ করতে হলে সবার আগে এডিস মশার বংশবিস্তার রোধ করতে হবে।’

ভিডিও বার্তায় কিভাবে বাসাবাড়ির আশপাশ থেকে এডিস মশা ধ্বংস এবং এর বংশবিস্তার রোধ করা যেতে পারে তার একটা প্রামাণ্য চিত্র তুলে ধরেন মুশফিক রহিম।

ভয়াবহ ডেঙ্গু মশার কবল থেকে সুরক্ষা পেতে মানুষজনকে সচেতন করার উদ্যোগ হিসেবে জাতীয় দলের ক্রিকেটারদের এই ভূমিকা বেশ ইতিবাচক হিসেবে কাজ করছে।

টেস্ট দলের অধিনায়ক সাকিব আল হাসানও  কিছুদিন আগে রাজধানীতে এমনই এক প্রচারণায় অংশ নেন। ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা তার নির্বাচনী এলাকা নড়াইলকে এডিস মশামুক্ত করার কার্যকর উদ্যোগ নিয়েছেন। নড়াইল ও লোহাগড়ার হাসপাতালে মাশরাফি ব্যক্তিগত উদ্যোগে ডেঙ্গু জ্বর সনাক্তের জন্য কিটস সংগ্রহ করে দিয়েছেন। জ্বরে আক্রান্ত রোগীদের যাতে সঠিক চিকিৎসা হয়, তার তদারকিও করছেন মাশরাফি।

এলাকার স্কাউটদের সঙ্গে নিয়ে আশপাশের ময়লা-আবর্জনা পরিস্কারের কার্যকর উদ্যোগ নিয়েছেন নড়াইলবাসী। 

এ সম্পর্কিত আরও খবর