শ্রীলঙ্কা ফেরত ক্রিকেট দলের বিমানে যান্ত্রিক ত্রুটি

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 15:21:26

শ্রীলঙ্কার স্থানীয় সকাল পৌনে আটটায় ঢাকার পথে উড়াল দেওয়ার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। তামিম ইকবাল-মুশফিকুর রহিমরা বৃহস্পতিবার ঠিক সময়ই হাজির ছিলেন কলম্বোর বিমান বন্দরে। উঠেও ছিলেন শ্রীলঙ্কান এয়ারলাইন্সের বিমানে। কিন্তু সিটে বসতেই শুনেন দুঃসংবাদ! হঠাৎ করেই ক্রিকেট দলকে বহনকারী বিমানে (ইউএল ১৮৯) যান্ত্রিক গোলযোগ দেখা দেয়।

সকাল ৮টায় পাইলট ঘোষণা দেন- বিমানের বাম উইংয়ে সমস্যা দেখা দিয়েছে। তারপর বাংলাদেশ দলের ক্রিকেটারদের নামিয়ে নেওয়া হয় বিমান থেকে। ভাগ্য ভালই বলতে হবে তামিমদের। বিমান আকাশে উড়লে বড় দুর্ঘটনায় পড়তে পারতেন তারা। বিমানটিতে বাংলাদেশ দলের ক্রিকেটাররা ছাড়াও ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

আতঙ্কিত না হলেও নির্ধারিত সময়েও বিমান না ছাড়ায় উদ্বিগ্ন হয়ে পড়েন ক্রিকেটাররা। সেই বিমান থেকে নেমে নতুন আরেকটি ফ্লাইটে স্থানীয় সময় সকাল ১০টা ১০ মিনিটে ঢাকার পথে রওনা দিয়েছে তামিমের দল।

শ্রীলঙ্কায় তিন ম্যাচ ওয়ানডে সিরিজে খেলতে গিয়েছিল বাংলাদেশ দল। কিন্তু হতাশা সঙ্গী করে ফিরছে তারা। সিরিজের প্রথম ম্যাচে ৯১ রানে হারে শুরু। এরপর দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে আর শেষ ম্যাচে ১২২ রানে হার নিয়ে হোয়াইটওয়াশড টাইগাররা।

এ সম্পর্কিত আরও খবর