সরফরাজের বদলে টেস্ট অধিনায়ক শান মাসুদ!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 18:28:54

পাকিস্তানের টেস্ট অধিনায়কত্ব হারাতে যাচ্ছেন সরফরাজ আহমেদ। এনিয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এখন অপেক্ষা শুধু আনুষ্ঠানিক ঘোষণার।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরুর আগে সরফরাজের বদলে নতুন অধিনায়ক নিয়োগ করবে দেশটি। এমন খবরই ছড়িয়ে পড়েছে ক্রিকেট দুনিয়ায়।

শোনা যাচ্ছে, পিসিবির ক্রিকেট কমিটি বিষয়টি আগামী শুক্রবার লাহোরে হতে যাওয়া বোর্ডের বৈঠকে তুলবে। জোর গুঞ্জন উড়ে বেড়াচ্ছে গণমাধ্যমের আকাশে। পিসিবি শান মাসুদের কাঁধেই তুলে দিতে পারে টেস্ট অধিনায়কের গুরু দায়িত্ব।

তবে এ খবরও রটেছে, শান মাসুদকে অধিনায়ক হিসেবে নিয়োগ দিতে একমত নন বোর্ডের সব সদস্য। কিন্তু পিসিবির থিঙ্ক ট্যাঙ্ক নীতিগত ভাবে এ সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে সরফরাজ আহমেদ জানান, পাকিস্তানের অধিনায়ক হিসেবে থেকে যেতে চান। এবং নেতৃত্ব বদলের চূড়ান্ত সিদ্ধান্তটা ছেড়ে দেন পিসিবির হাতে। তার এ ঘোষণার দিন কয়েক পরই এমন সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

সরফরাজ আহমেদ সাংবাদিকদের জানিয়ে ছিলেন, ‘আমি এটা বলছি না যে আমি পদত্যাগ করতে চাই না। আমার কথা হল সিদ্ধান্তটা পিসিবিই নিক। যে ভাবে তারা আমাকে অধিনায়ক নির্বাচিত করেছিল। আমি নিশ্চিত পাকিস্তানের ভালোর জন্য তারা সঠিক সিদ্ধান্তই নিবে।’

সরফরাজের নেতৃত্বে পাকিস্তান এযাবত খেলেছে ১৩ টেস্ট। তার দল জয় পেয়েছে মাত্র চার ম্যাচে। বিপরীতে আট ম্যাচই হেরে গেছে তারা। আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে এখন সপ্তম স্থানে অবস্থান করছে পাকিস্তান।

এ সম্পর্কিত আরও খবর