ধর্ষণ মামলা থেকে বাঁচলেন রোনালদো

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 07:28:19

ধর্ষণের অভিযোগ থেকে বেঁচে যাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। মানে মামলা আর মাঠের বাইরের দুশ্চিন্তা থেকে মুক্তি পেয়ে যাচ্ছেন পর্তুগিজ এ তারকা ফরোয়ার্ড। এখন নির্ভাবনায় ফুটবল মাঠের লড়াইয়ে নিজের পারফরম্যান্সের ওপর নজর দিতে আর কোনো সমস্যাই রইল না পাঁচবারের এ ব্যালন ডি’অর জয়ীর সামনে। যুক্তরাষ্ট্রের প্রসিকিউটররা তো এমনটাই জানিয়েছেন।

সোমবার এক বিবৃতিতে লাস ভেগাসের প্রসিকিউটররা জানিয়েছেন, অভিযোগটি ‘সন্দেহাতীত ভাবে প্রমাণ করা যাবে না’।

দ্য ক্লার্ক কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি স্টিভ উলফসন জানিয়েছেন, ‘ভিকটিম দাবী করেন, ২০০৯ সালে তিনি যৌন হয়রানির শিকার হয়ে ছিলেন। কিন্তু ঘটনা কোথায় হয়েছে বা কে তাকে হয়রানি করেছে তা বলতে নারাজ ওই নারী। যে কারণে পুলিশ বলতে গেলে ‘অর্থপূর্ণ কোনো তদন্তই করতে পারেনি।’

বিবৃতিতে আরো বলা হয়, ‘এই মুহূর্তে যে তথ্য প্রমাণ হাতে রয়েছে, তা দিয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর বিরুদ্ধে আনা ধর্ষণের অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণ করা যাবে না। যে কারণে জুভেন্টাসের এ তারকা ফুটবলারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করা হবে না।’

৩৪ বছরের ক্যাথরিন মায়োর্গা নামের এক নারী দাবী করেন, ২০০৯ সালে লাস ভেগাসের এক হোটেলে সিআর সেভেন তাকে ধর্ষণ করেছেন। ২০১০ সালে ৩ লাখ ৭৭ হাজার ডলারের (২ লাখ ৮৮ হাজার পাউন্ড) বিনিময়ে তার মুখ বন্ধ করে ছিলেন রোনালদো।

মায়োর্গার আইনজীবী জানান, হ্যাশট্যাগ মি টু আন্দোলনে অনুপ্রাণিত হয়েই ২০১৮ সালে মামলাটা পুনরায় চালু করেন মায়োর্গা। এবং সেবছর আগস্টে ভিকটিমের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে লাস ভেগাস পুলিশ।

জার্মান সাপ্তাহিক ম্যাগাজিন ডার স্পেইগেল গত বছর প্রথম খবরটা ছাপে। রোনালদো শুরু থেকে তার বিরুদ্ধে আনীত সব অভিযোগ অস্বীকার করলেও দুজনের সাক্ষাতের কথা স্বীকার করে নেন। কিন্তু জানান, হোটেলে যা কিছু হয়েছে দুজনের সম্মতিতেই হয়েছে।


এ সম্পর্কিত আরও খবর