টি-টুয়েন্টিতে নারিন-পোলার্ডের প্রত্যাবর্তন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 20:40:39

প্রায় দুবছর পর ওয়েস্ট ইন্ডিজের টি-টুয়েন্টি দলে ফিরলেন সুনীল নারিন। জাতীয় দলে এ তারকা স্পিনারের প্রত্যাবর্তনে সঙ্গী হয়েছেন কিয়েরন পোলার্ডও। ভারতের বিপক্ষে আসন্ন টি-টুয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ঘোষিত দলে ডাক পেয়েছেন তারা।

তাদের সঙ্গে দলে অন্তর্ভূক্ত হয়েছেন অনভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান অ্যান্থনি ব্রামবল।

হাঁটুর ইনজুরির জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে ছিলেন আন্দ্রে রাসেল। এখনো সন্দেহ রয়েছে তার ফিটনেস নিয়ে। কিন্তু তারপরও দলে জায়গা করে নিয়েছেন তিনিও। তবে শর্ত আছে, ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে পারলেই কেবল খেলার সুযোগ মিলবে এ তারকা অলরাউন্ডারের।

কানাডা গ্লোবাল টি-টুয়েন্টিতে প্রতিশ্রুতি দেওয়ায় খেলছেন না ক্রিস গেইল। এই সুযোগে ওপেনিংয়ে তার জায়গায় দলে ঢুকে গেছেন জন ক্যাম্পবেল।

ক্যারিবিয়ানদের ওয়ানডে বিশ্বকাপ পরিকল্পনায় ছিলেন নারিন। কিন্তু আঙ্গুলের চোটের জন্য ৫০ ওভার ক্রিকেটের মহাযজ্ঞে অংশ নিতে ঠিক নিজের ওপর আস্থা রাখতে পারেননি এ মেগাস্টার। তবে এ সিরিজে স্পিন আক্রমণে তার সঙ্গী হিসেবে থাকবেন খারি পিয়ের।

আগামী বছর অস্ট্রেলিয়ায় বসতে যাচ্ছে টি-টুয়েন্টি বিশ্বকাপ। নির্বাচকদের দৃষ্টি তাই এখন ওই টুর্নামেন্টের দিকে। যেখানে তারা শিরোপা ধরে রাখার লড়াইয়ে নামবে।

লক্ষ্যটা সামনে রেখে দলের নেতৃত্বভার তুলে দেওয়া হয়েছে কার্লোস ব্র্যাথওয়েটের কাঁধে। ওয়ানডে বিশ্বকাপ সামনে রেখে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে অবশ্য নেতৃত্ব দিয়ে ছিলেন জেসন হোল্ডার।

২৮ বছরের ব্রামবল গত তিন বছরের মধ্যে অফিসিয়াল কোনো টি-টুয়েন্টি ম্যাচ খেলেন। কিন্তু তারপরও নিকোলাস পুরানের উইকেটকিপিং ব্যাক-আপ হিসেবে দলে রাখা হয়েছে তাকে।

বিরাট কোহলির ভারতের বিপক্ষে লডারহিলে ৩ আগস্ট থেকে শুরু হচ্ছে টি-টুয়েন্টি সিরিজ। একই ভেন্যুতে দ্বিতীয় টি-টুয়েন্টি হবে ৪ আগস্ট।

৬ আগস্ট গায়ানার তৃতীয় টি-টুয়েন্টিতে দলে পরিবর্তন আনতে পারেন নির্বাচকরা। টি-টুয়েন্টি সিরিজের পর ভারতের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে উইন্ডিজ।

উইন্ডিজ টি-টুয়েন্টি দল
কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), অ্যান্থনি ব্রামবল (উইকেটরক্ষক), জন ক্যাম্পবেল, শেলডন কটরেল, শিমরন হেটমার, এভিন লুইস, সুনীল নারিন, কিমো পল, খারি পিয়ের, কিয়েরন পোলার্ড, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), রভম্যান পাওয়েল, আন্দ্রে রাসেল ও ওশানে টমাস।

এ সম্পর্কিত আরও খবর