রূপালি পর্দায় আসছে মুরালিধরনের বায়োপিক ‘৮০০’

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 10:52:24

রূপালি পর্দার ফ্রেমে বাঁধা পড়েছে অনেক সাবেক নামী-দামী খেলোয়াড়ের জীবনী। মহেন্দ্র সিং ধোনি, মিলকা সিং, মোহাম্মদ আজহারউদ্দিন, ম্যারি কম ও শচীন টেন্ডুলকারকে নিয়ে নির্মিত সিনেমা হিটও হয়েছিল। এবার নির্মিত হচ্ছে মুত্তিয়া মুরালিধরনের বায়োপিক।

‘৮০০’ নামের সিনেমাতে শ্রীলঙ্কান কিংবদন্তি স্পিন জাদুকরের ভূমিকায় অভিনয় করবেন তামিল অভিনেতা বিজয় শেঠুপথী।

তবে সিনেমার শ্যুটিং এখনো শুরু হয়নি। আগামী ডিসেম্বরে শুরু হয়ে শ্যুট চলবে ভারত, শ্রীলঙ্কা, ইংল্যান্ড ও বিশ্বের বিভিন্ন জায়গায়। এমন খবরই ছড়িয়ে পড়েছে ভারতীয় গণমাধ্যমে। তবে আনুষ্ঠানিক ভাবে কোনো ঘোষণা এখনো আসেনি।

টেস্ট ক্রিকেটে সবচেয়ে সফল বোলার মুরালিধরন। লাল বলের ক্রিকেটে সর্বোচ্চ ৮০০ উইকেট শিকারের মালিক কেবল তিনিই। দ্বিতীয় স্থানে থাকা অজি স্পিন কিংবদন্তি শেন ওয়ার্নের চেয়ে ৯২ উইকেট বেশি। সেজন্য মুরালিধরনের বায়োপিকের নামও রাখা হয়েছে ‘৮০০’।

একদিনের ক্রিকেটে ৫৩৪ উইকেটের সঙ্গে টি-টুয়েন্টিতে শিকার করে ১৩ উইকেট। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে মুরালিধরনের উইকেট ১৩৪৭।

১৯৭২ সালে ক্যান্ডিতে জন্ম নেওয়া সাবেক এ অফ-স্পিনার ১৯৯২ থেকে ২০১১ সাল পর্যন্ত খেলেন ১৩৩ টেস্ট, ৩৫০ ওয়ানডে ও ১২টি টি-টুয়েন্টি। বনে যান অন্যতম গ্রেটেস্ট স্পিনার।

তবে অনন্য বোলিং অ্যাকশনের জন্য এমনকি বোলিং পরীক্ষাও দিতে হয়েছে তাকে। ১৯৯৬ সালে শ্রীলঙ্কার হয়ে জেতেন ক্রিকেট বিশ্বকাপ। তার ক্যারিয়ারের এসব বিষয়ই উঠে আসবে সিনেমাটিতে।

এ সম্পর্কিত আরও খবর