কেকেআরের বিশ্বকাপজয়ী কোচকে নিয়ে গেল সানরাইজার্স!

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-25 08:11:25

আগের দিনই বলা হয়েছিল বিশ্বকাপজয়ী ইংল্যান্ডের কোচ ট্রেভর বেলিস নাম লেখাচ্ছেন কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর)। সহকারী হিসেবে বেন্ডন ম্যাকালামের নাম শোনা গিয়েছিল। কিন্তু ২৪ ঘণ্টা না যেতেই কেকেআর থেকে বেলিসকে ছিনিয়ে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। টম মুডির পরিবর্তে আসছে মৌসুমে তাকে দলে নিয়েছে এই দলটির ফ্রাঞ্চাইজিরা।

ইংল্যান্ড সেমি-ফাইনালে উঠার পরই সিদ্ধান্তটা জানিয়ে দিয়েছিলেন কোচ ট্রেভর বেলিস। তার দল বিশ্বকাপ জিতুক বা না জিতুক চাকরিটা আর করছেন না তিনি। ঘরের মাঠে বিশ্বকাপ মিশন শেষে সেটাই করলেন তিনি। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী কোচ এবার যোগ দিলেন আইপিএল ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদে।

খবরটা নিশ্চিত করে সানরাইজার্স এক বিবৃতিতে জানিয়েছে, ‘গভীর ভাবে চিন্তা-ভাবনা করে সানরাইজার্স প্রধান কোচের পদে পরিবর্তন আনার সিদ্ধান্ত নিয়েছে। একই সঙ্গে টম মুডির সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে। ইংল্যান্ডের ২০১৯ বিশ্বকাপ জয়ী কোচ ট্রেভর বেলিস সানরাইজার্স হায়দরাবাদের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন।’

সানরাইজার্সে অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার টম মুডির স্থলাভিষিক্ত হলেন বেলিস। আগস্ট ও সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজ শেষে থ্রি-লায়নসের দায়িত্ব ছেড়ে দেবেন বেলিস।

মুডি সানরাইজার্সের কোচ হিসেবে যোগ দেন ২০১২ সালে। ২০১৩, ২০১৭, ২০১৮, ২০১৯ সালে দলকে প্লে-অফে নিয়ে যান। আর মুস্তাফিজুর রহমানের বোলিং নৈপুণ্যে শিরোপা জেতেন ২০১৬ সালে।

এর আগে ২০১১-২০১৪ সাল পর্যন্ত কেকেআরের কোচের দায়িত্বে ছিলেন বেলিস । কলকাতার হয়ে সেসময় দুটি শিরোপাও জিতেন। বেলিস কাজ করেন বিগ ব্যাশ দল সিডনি সিক্সার্সের সঙ্গেও। ২০১১ বিশ্বকাপের ফাইনালে খেলা শ্রীলঙ্কার কোচও ছিলেন তিনি।

পরে এ অস্ট্রেলিয়ান কোচ ২০১৫ সালে মনোযোগী হন ইংল্যান্ডকে নিয়ে। শ্রীলঙ্কা দলে নিজের সহকারী পল ফারব্রেসের সঙ্গে জুটি বেঁধে ইংলিশ ক্রিকেট দলের দায়িত্ব কাঁধে তুলে নেন। চার দিন আগে সেই দলকে প্রথম বারের মতো বিশ্বকাপ শিরোপাও উপহার দিয়েছেন।

বিশ্বকাপ জয়ের পরই গণমাধ্যমে গুঞ্জন রটে- কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) কোচ হিসেবে যোগ দিয়েছেন ট্রেভর বেলিস। যদিও এই খবরের সত্যতা মিলল না!

এ সম্পর্কিত আরও খবর